মোল্লাহাটে আরো ৭০টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর অনুষ্ঠিত


এম এম মফিজুর রহমান, মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের মোল্লাহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন আরো ৭০টি পরিবারকে আনুষ্ঠানিক ভাবে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ২য় ধাপে প্রধানমন্ত্রী কর্তৃক গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমিসহ ঘর হস্তান্তর উদ্বোধনের সাথে সাথে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ ৭০টি ঘর/জমির কাগজপত্র হস্তান্তর করা হয়।
 
মোল্লাহাটে জমিসহ গৃহ হস্তান্তর কালে উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম ও উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের ভূমিহীন ও গৃহহীনদের জন্য এ কার্যক্রম শুরু করেছিলেন। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে মুজিব শতবর্ষ উপলক্ষে 'বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ 'ক' শ্রেণীর ভূমিহীন পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান। যা, সারা দেশের ন্যায় মোল্লাহাট উপজেলায়ও চলমান রয়েছে। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মোল্লাহাটে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্যায়ে সর্বমোট ৪১০টি ঘর নির্মাণ করা হয়েছে। যার মধ্যে প্রথম পর্যায়ে ৩৫ টি, দ্বিতীয় পর্যায়ে ৬০টি, তৃতীয় পর্যায়ে ১৭০ টি, চতুর্থ পর্যায়ে ১ম ধাপে ৭৫টি এবং চতুর্থ পর্যায়ের ২য় ধাপে ৭০টি সর্বমোট ৪১০টি ঘর বসবাস উপযোগী করা হয়েছে। এরমধ্যে ৩৪০টি ঘর আগের ধাপ গুলোয় হস্তান্তর করা হয় এবং আজ (বুধবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশের সাথে মোল্লাহাটে ৭০টি ঘর হস্তান্তর করা হলো।

উল্লেখ্য অত্র উপজেলার চুনখোলা ইউনিয়নের কাচনা গ্রামে ৫৪টি ও আটজুড়ী ইউনিয়নের কদমতলা গ্রামে ১৬টি মোট ৭০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে হস্তান্তর করা হয় ।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা সুলতানা নীলা, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা, কৃষি কর্মকর্তা অনিমেষ বালা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সালমান জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, ইউপি চেয়ারম্যান এস এম সাইকুল আলম, মনোরঞ্জন পাল, শিকদার উজির আলী, মোঃ মিজানুর রহমান মোল্লা, শেখ রেজাউল কবির, শেখ রফিকুল ইসলাম ও মোঃ মনিরুজ্জামান মিয়া, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান মোল্লা, সাংবাদিক আবদুল্লাহ ফারুক, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনিয়া আক্তার প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post