মেহেরপুরে ভোক্তা অধিকার আইনে ২ ব্যবসায়ীর ১২ হাজার টাকা জরিমানা



                        মেহেরপুরে ভোক্তা অধিকার আইনে ২ ব্যবসায়ীর ১২ হাজার টাকা জরিমানা 

মেহেরপুর জেলা প্রতিনিধি  ঃ মেহেরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ভ্রাম্যমান অভিযান চালিয়ে মেহেরপুরের মনোহরপুর ও কুলবাড়ীয়া বাজারে ভ্রাম্যমান অভিযান চালিয়ে বিস্কুট চানাচুর, চকলেটসহ নানা শিশু খাদ্য ও মেয়াদোত্তীর্ণ পন্য সাবান , কোমল পানীয় থাকায় দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার দুপুরের দিকে এ অভিযান চালানো হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  (মেহেরপুর জেলা) সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে অভিযান চালানো হয়।

  কুলবাড়ীয়া বাজারের মেসার্স রাফিক ষ্টোর নামক প্রতিষ্ঠানে তদারকীতে বাচ্চাদের মেয়াদ উত্তীর্ণ চকলেট বিস্কুট কোমলপানীয় সাবান চানাচুরসহ ফ্রিজ ও র‌্যাক থেকে প্রচুর মেয়াদ উত্তীর্ন পন্য জব্দ করা হয়েছে। মূল্য তালিকা  প্রদর্শন না করায় ও মেয়াদ উত্তীর্ণ পন্য থাকায়  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১  ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মনোহরপুর বাজারের মেসার্স রাফিজা ট্রেডার্সে  সার ও কীট নাশক অতিরিক্ত দামে বিক্রয় করার অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন  পুলিশ সদস্যরা,প্রসিকিউটর হিসেবে ছিলেন জেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ তারিকুল হক।এ সময় বাজার কমিটির মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্যের অনাকাঙ্খিত মূল্য বৃদ্ধির বিষয়ে সকলকে সচেতন করা হয়।  


 





Post a Comment

Previous Post Next Post