গাংনীতে করোনা প্রতিরোধে বুস্টার ডোজ দিবস পালিত

 


 গাংনীতে করোনা প্রতিরোধে বুস্টার ডোজ দিবস পালিত 

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর


 ঃ ১৯ জুলাই.২২ ছিল করোনা প্রতিরোধে বুষ্টার ডোজ দিবস । মেহেরপুরের গাংনীতে করোনা প্রতিরোধে ভ্যাকসিনের বুস্টার ডোজ দিবস পালিত হয়েছ। । মঙ্গলবার সকাল ৯ টা থেকে বুষ্টার ডোজ ভ্যাকসিন প্রদান শুরু করা হয়। 

বুস্টার ডোজ ডে উপলক্ষে গাংনী উপজেলার পৌরসভা সহ ৯ টি ইউনিয়নের একযোগে বুস্টার ডোজ ভ্যাকসিন প্রদান শুরু করা হয়।গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার ৯ টি ইউনিয়নে  ১ টি করে টিকা ক্যাম্প স্থাপন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২ জন করে টিকাদান কর্মী ও ৩ জন স্বেচ\াসেবী কর্মরত ছিলেন। 

ইপিআই মেডিকেল টেকনিশিয়ান আব্দুর রশিদ জানান, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫০০ এবং ্ইউনিয়নে১৫০০ জনকে বুস্টার ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে।  তিনি আরও জানান, সুষ্ঠু ব্যববস্থাপনার মাধ্যমে বুস্টার ডোজ কার্যক্রম সরকারী নির্দেশনা মোতাবেক পরিচালিত হচ্ছে। তবে এতে কোন বাধ্যবাধকতা নেই। যিনি টিকাকেন্দ্রে াাসবেন তিনি ই টিকা দিতে পারবেন।

 উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. সুপ্রভা রানী জানান, মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে সকাল থেকে বুষ্টার ডোজ গ্রহন করছেন। মানুষ ধৈর্য্য ধরে লাইনে দাড়িয়ে নারী পুরুষ টিকা গ্রহন করেছে।  স্বাস্থ্য বিভাগের এমন উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।  


 


Post a Comment

Previous Post Next Post