মেহেরপুরে দোকানপাট উচ্ছেদের প্রতিবাদে ভিক্ষার থালা হাতে নিরব প্রতিবাদ ও অবস্থান ধর্মঘট

 


মেহেরপুরে দোকানপাট উচ্ছেদের প্রতিবাদে ভিক্ষার থালা হাতে নিরব প্রতিবাদ ও অবস্থান ধর্মঘট

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ মেহেরপুর জেলা শহরের কোর্ট মসজিদ মার্কেটের দোকান-পাট  উচ্ছেদের প্রতিবাদে ওই মার্কেটের ব্যবসায়ীরা ভিক্ষার থালা হাতে নিরব বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কার্ডালয়ের সামনে অবস্থান ধর্মঘট  করেছেন।

আজ বৃহস্পতিবার সকাল ১১ দিকে মেহেরপুর শহরের প্রদান প্রধান সড়ক ভিক্ষার থালা হাতে ক্ষতিগ্রস্থ দোকানদাররা রাস্তায় নিরব প্রতিবাদ যাত্রা করেন।

 তাদের অভিযোগ মেহেরপুর জেলা প্রশাসকের নির্দেশের কথা বলে ভাঙ্গা শুরু করেন স্থানীয় প্রশাসন। শত অনুরোধে যখন প্রশাসনের মণ গলেনি তখন গায়ে পেট্রল ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করেন কয়েকজন দোকানি ও তাদের পরিবারের সদস্যারা। এসময় অভিযানে থাকা পুলিশ সদস্যরা তাদেরকে আগুন দেওয়া থেকে নিবৃত করে। তবে দোকানপাট ভাঙ্গার কাজে বুলডোজার চলতে থাকায় ব্যবসায়ীরা সড়কে টায়ার জ¦ালিয়ে বিক্ষোভ শুরু করেন। 

মেহেরপুর হোটেল বাজার কমিটির সভাপতি আব্দুল হান্নান জানান, কোর্ট মসজিদের সভাপতি হিসেবে পদাধিকার বলে দায়িত্বে থাকেন জেলা প্রশাসক। সামসুর রহমান যখন জেলা প্রশাসক ছিলেন তখন মসজিদ কমিটির কাছ থেকে দোকানগুলো লিজ নেওয়া হয়। প্রতি মাসে নির্ধারিত ভাড়া মসজিদ কমিটিতে পরিশোধ করেন দোকানীরা। সামসুর রহমানের পরে আরও তিন জন জেলা প্রশাসকের সময়ে একইভাবে লিজ নবায়ন করা হয়েছে।


জানা গেছে, মেহেরপুর জেলা প্রশাসক সম্প্রতি এই দোকানগুলো অবৈধ বলে উচ্ছেদের জন্য নোটিশ দেন দোকানীদের। দোকানগুলো উচ্ছেদ করলে দরিদ্র ব্যবসায়ীরা পথে বসবে তাই দোকানি ও ব্যবসায়ী সমিতির নেতারা জেলা প্রশাসককে এ সিদ্ধান্ত থেকে সরে আসতে অনুরোধ করে আসছিলেন।

হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল সিমন বলেন, একটি মাত্র নোটিশ দিয়ে মালামাল সরিয়ে নিতে বলা হয়।  এই দিনে ভাঙ্গা হবে এমন কোন সতকর্তা জারি করা হয়নি।





Post a Comment

Previous Post Next Post