রাস্তায় মাটি-কাঁদা জনদুর্ভোগ । গাংনীতে আবাদী জমি থেকে মাটি ক্রয়ের অপরাধে ইটভাটা মালিককে জরিমানা

 




স্টাফরিপোটার  ঃ মেহেরপুরের গাংনীতে ইটভাটার মাটিবহনকারী ট্রলির মাটি  রাস্তায়  পড়ে যানবাহন ও পথচারী চলাচলে জন দুর্ভোগ বেড়েছে। পাশাপাশি সড়ক দুর্ঘটনায় প্রাণহানির আশ্কংা রয়েছে।গাংনী পৌর সভার পশ্চিম মালসাদহ গ্রামে হিজলবাড়ীয়া সড়কে আবাদী জমিতে পুকুর খনন ও মাটি ক্রেতা সুপার ব্রিক্সএর মালিককে  ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

  আজ বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে গাংনীর পশ্চিম মালসাদহ গ্রামে  ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম।

 ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, ঢেপা গ্রামে  অবৈধভাবে  ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন   করছে এবং পুকুর খননের মাটি সংগ্রহ করে ট্রলি তে করে বিভিন্ন ইট ভাটায় নেয়ার সময় রাস্তায় মাটি ফেলে রস্তায় জন দুর্ভোগ সৃষ্টি করছে এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া যায়। পরে মাটি খননের দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইটভাটা মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

সরকারী আইন উপেক্ষা করে গাংনী উপজেলার কোথাও পুকুর খনন  বিশেষ করে আবাদী জমি খনন করা যাবে না। এমনটি ইটভাটার মাটি বহনের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে যেন কোনক্রমেই রাস্তায় মাটি না পড়ে।  


  



Post a Comment

Previous Post Next Post