মেহেরপুরে ২ দিনব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

 



মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ মেহেরপুরে (০৯-১০ মার্চ,২০২২) ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।  বিজ্ঞান , প্রযুক্তি ও নৈতিকতা ঃ একসূত্রে গাঁথা  ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা  অনুষ্টিত হয়েছে।  বুধবার   দুপুর সাড়ে ১২ টার সময়  মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে বালিকা বিদ্যালয় চত্বরে মেলা অনুষ্ঠিত হয়।  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এই মেলা অনুষ্ঠিত হয়েছে।

 জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ২ দিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন। জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে মেহেরপুর সরকারী বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার  রাফিউল আলম।অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা আওয়াশীলেিগর সাধারণ সম্পাদক এম এ খালেক, জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের  আহবায়ক হাসানুজ্জামান মালেক। এর আগে প্রতিমন্ত্রী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার স্টল পরিদর্শন করেন। মেহেরপুর জে লার ক্ষুদে বিজ্ঞানীদের তৈরী বিভিন্ন উদ্ভাবনী জিনিষ মেলার ১২ টি স্টলে স্থান পায়

এবারের মেলায় উপজেলার ১২ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্টল সজ্জিত করেন। নতুন নতুন উদ্ভাবনী নিয়ে বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা তাদের  আবিস্কার উপস্থাপন করে।অতিথিবৃন্দ উদ্বোধন শেষে প্রতিমন্ত্রীর সাথে মেলার স্টল পরিদর্শন করেন।



আমিরুল ইসলাম অল্ডাম

মেহেরপুর 


Post a Comment

Previous Post Next Post