যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত অর্ধলাখ

amereka

Kbdnews ডেস্ক: বিশ্বের সবচেয়ে পরাক্রমশালী দেশ যুক্তরাষ্ট্রকে সবচেয়ে বেশি  মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)।

সর্বোচ্চ আক্রান্তের দিক দিয়ে দেশটি শীর্ষে তো রয়েছেই, এখন সর্বোচ্চ আক্রান্তও হচ্ছে এই দেশটিতে। প্রতিদিনই নতুন করে ৪০ হাজারের ঘরে আক্রান্ত হচ্ছে করোনায়। তবে এবার একদিনেই আক্রান্ত অর্ধলাখ ছাড়াল। যুক্তরাষ্ট্রে মঙ্গলবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫০ হাজার ৫৮৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইটের সর্বশেষ তথ্য বলছে, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ১৭ লাখ ৩৯ হাজার ৮৯৩ জন। মঙ্গলবারের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৭১ হাজার ৫০৮ জন। এ পর্যন্ত মারা গেছেন পাঁচ লাখ ৪০ হাজারের বেশি। মোট সুস্থ হয়েছেন ৬৬ লাখ ৩৭ হাজার ৪৬৬ জন। যুক্তরাষ্ট্রের বিষয়ে বলা হয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭৮ জন মারা। অর্থাৎ দেশটিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী থাকলেও মৃতের হার কমেছে।
এ পর্যন্ত মোট মারা গেছেন এক লাখ ৩২ হাজার ৯৭৯ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪০ হাজার ৮৩৩ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে টেঙ্াস অঙ্গরাজ্যে-৯ হাজার ৫৪ জন।
এ ছাড়া ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা ও আরিজোনা অঙ্গরাজ্যে যথাক্রমে ৬৮৯১, ৬৩৩৬ ও ৩৩৫২ জন আক্রান্ত হয়েছেন। তবে একসময় আক্রান্তে প্রথমদিকে থাকা নিউইয়র্কে নতুন আক্রান্ত কমেছে-মাত্র ৫৮৩ জন। এদিকে যুক্তরাষ্ট্রের পরে একদিনে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ভারতে-২২ হাজার ৫১০ জন। এ ছাড়া ব্রাজিল, রাশিয়া, পেরু, চিলি, মেঙ্েিকা ও দক্ষিণ আফ্রিকায় যথাক্রমে ২১ হাজার ৪৮৬, ৬ হাজার ৬১১, ২ হাজার ৯৪৫, ৩ হাজার ২৫, ৪ হাজার ৬৮৩ ও ৮ হাজার ৯৭১ জন আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রে

Post a Comment

Previous Post Next Post