গাংনী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রবি মৌসুমে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

গাংনী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে

গাংনী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগেগাংনী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে

 

আমিরুল ইসলাম অল্ডাম  ঃ গাংনী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচীর আওতায় রবি/২০১৯-২০ মৌসুমে সরিষা, ভূট্টা, পিঁয়াাজ,চিনাবাদাম ও শীতকালীন মূগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে। উপজেলা পরিষদ অটিোরিয়ামে আজ সোমবার সকাল ১১ টার সময় এসব বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে বীজ রাসায়নিক সার বিতরণ করা হয়।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এর সভাপতিত্বে বিতরণ সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহমেদ, গাংনী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, মাননীয় এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি বিশিষ্ট আ.লীগ নেতা মনিরুজ্জামান আতু, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোস্তফা জামান,উপজেলা পল্লী উন্নয়ন অফিসার আলম হোসেন,বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস প্রমুখ। এসময় সফল কৃষক হিসাবে আনিসুর রহমানও বক্তব্য রাখেন।
বিতরণ অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহমেদ।
অফিস সূত্রে জানা গেছে, রবি/২০১৯-২০ মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ভূট্টা ফসল চাষের জন্য ৩ হাজার ৩০ জন, সরিষা -১ হাজার ৬০ জন, শীতকালীন মূগ-২৩০ জন, গ্রীষ্মকালীন মূগ-১৯০ জন এবং পেঁয়াজ ফসল -২০ জন চাষীর মধ্যে বীজ বিতরণ করা হয়। কৃষকদের বীজের পাশাপাশি ২০ কেজি ও ১০ কেজি করে ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।

 

Post a Comment

Previous Post Next Post