ধান কেটে মাড়াই করে দিল ছাএলীগ

received_336533667028587 received_909635132713783  ছাএলীগ

মেহেরপুর প্রতিনিধি (২৪/০৫/১৯):    বয়োবৃদ্ধ অসুস্থ এক কৃষকের ক্ষেতের ধান কেটে মাড়াই করে দিল ছাত্রলীগ। শ্রমিক ও অর্থাভাবে পাকা ধান কাটতে পারছিলেন না বয়োবৃদ্ধ কৃষক আব্দুল ওয়াহেদ।

এই উদ্যোগে সন্তোষ প্রকাশ করে তাদের জন্য দোয়া করলেন ধান কাটা নিয়ে বিপাকে থাকা এই চাষী। আব্দুল ওয়াহেদ।

মেহেরপুরের গাংনী উপজেলার জোরপুকুরিয়া গ্রামের কৃষক আব্দুল ওয়াহেদ অসুস্থ এবং অর্থাভাবে রয়েছেন। মাঠে ১০ কাঠা জমিতে বোরো ধান পেকে যায়। কিন্তু তার পক্ষে কাটা মাড়াই সম্ভব হচ্ছিল না। বিষয়টি টের পেয়ে এই কৃষকের পাশে দাঁড়াই গাংনী পৌর ছাত্রলীগ।

 ছাএলীগ

গাংনী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবের প্লাবন, ছাত্রলীগ নেতা কৌশিক, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ গাংনী সভাপতি জামিরুল ইসলাম ও মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য অ্যাম্বাসেডর আমির হামজা সহ পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা আজ সকাল থেকে জোড়পুকুরিয়া মাঠে ওই চাষির ধান কাটা শুরু করেন।১১ টার দিক থেকে ধান মাড়াই করা শুরু হয়। মাড়াই করা ধান বস্তায় ভরে ওই জমির মালিকের বাড়ি পৌছে দিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে খুশি হয়ে তাদের জন্য দোয়া করলেন অসহায় এই চাষী।

গাংনী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্লাবন বলেন, আমরা শুধু ধান কেটে দিয়ে মাঠে ফেলে রেখে আসবো না।  মাড়াই করে বস্তা ভরে কৃষকের বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে আসবো। এমপি নির্দেশে অসহায় চাষী খুঁজে বের করার চেষ্টা করছি আমরা।

 ছাএলীগ

ধান কাটার এই কাজের সময় উপস্থিত ছিলেন সাহারবাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান স্বপন ও জোড়পুকুরিয়া গ্রামের গণ্যমান্য ব্যক্তি স্বপন বলেন, মেহেরপুর২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামানের নির্দেশে ছাত্রলীগ নেতা-কর্মীরা অসহায় কৃষকদের খোঁজ নিচ্ছে।  ধান কেটে দেওয়ার এ কার্যক্রম এলাকার মানুষের মাঝে ব্যাপক প্রশংসিত হচ্ছে।

 

Post a Comment

Previous Post Next Post