রাঙ্গামাটির বিলাইছড়িতে আ'লীগ নেতাকে গুলি করে হত্যা

al nata dad

রাঙামাটি প্রতিনিধি  : রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার আলিক্ষ্যং এলাকায় এ ঘটনা ঘটে বলে জানা গেছে। রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর একথা জানিয়েছেন।

বাঘাইছড়ির নয় মাইল এলাকায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে ব্রাশফায়ারে ৭ জন নিহত ও ১৬ জন গুলিবিদ্ধ হওয়ার

পরদিন এ হত্যাকা-ের ঘটনা ঘটলো। মুছা মাতব্বর এই হামলার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছেন। তিনি বলেন, এই হত্যাকা-ের প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইকবাল বলেন, গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গাকে গুলি করে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ রাঙ্গামাটিতে পাঠানো হয়েছে।

গত সোমবার অনুষ্ঠিত নির্বাচনে এই উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী বীরোত্তম তঞ্চঙ্গার কাছে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জয়সেন তঞ্চঙ্গা।

জনসংহতি সমিতির জেলা সম্পাদক নীলোৎপল খীসা এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে বলেছেন, আমরা এই ধরনের রাজনীতির চর্চা করি না। এসব ঘটনার সঙ্গে আমাদের জড়ানো চেষ্টা স্রেফ রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীনপ্রচেষ্টা।

প্রসঙ্গত, গত সোমবার উপজেলা পরিষদ নির্বাচন শেষে ব্যালট বাঙ্সহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে উপজেলা সদরে ফেরার পথে অজ্ঞাত দুর্বৃত্তদের ব্রাশফায়ারে দুই নির্বাচনী কর্মকর্তাসহ ৭ জন নিহত হয়েছেন। সাজেক ইউনিয়নের একটি কেন্দ্রের ফল ঘোষণা শেষে চাঁদের গাড়িতে করে বাঘাইছড়ি উপজেলা সদরে ফিরছিলেন তারা।

 

 

Post a Comment

Previous Post Next Post