কার কথা সত্য :ডিবি না জনগণের

db

বরিশাল থেকে গৌতম কুমার দে : ডিসি’র বারান্দায় পেপার পড়া অবস্থায় মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) রিয়াজ নামের কৃষি সমপ্রসারণ বিভাগের এক কর্মচারীকে আটক করে।

ডিসি কোট কম্পাউন্ডে থাকা শতশত মানুষ রিয়াজকে ছাড়িয়ে রাখার জন্য ডিবি পুলিশের উপর হুমড়ি খেয়ে পড়ে।

পুলিশের সাথে ডিসির অফিসের স্টাফ ড্রাইভার সহ বিভিন্ন ডিসি কোর্টে আসা সাধারণ গণগণ বাকযুদ্ধে লিপ্ত হয়।এসময় আটক রিয়াজের চিৎকার করে বলেন আমার কাছে পুলিশ কিছুই পায় নাই। ডিবির এস আই আশিষ পাল জানান

রিয়াজের কাছ থেকে ১শত পিচ ইয়াবা পাওয়া গেছে। অবস্থা বেগতিক দেখে স্থানীয় সাক্ষি ছাড়াই তারা তাদের মাইক্রোবাস নিয়ে স্থান ত্যাগ করে।

ঘটনাটি ঘটেছে গতকাল সকাল সাড়ে ১১টার দিকে। স্থানীয় ও ডিসি আদালতে আসা বিভিন্ন শ্রেণীর সাধারণ মানুষ বলেন, রিয়াজসহ আমরা অনেকেই দাঁড়িয়ে পেপার পড়তে ছিলাম এ সময় একটি সাধা মাইক্রোবাস এসে কয়েকজন ডিবি পুলিশ রিয়াজকে ঠেলতে ঠেলতে ডিসি অফিসের বারান্দা থেকে নিয়ে হাতে হান্ডক্যাফ লাগায় সেসময় পর্যন্ত পুলিশ রিয়াজের দেহ তল্লাশি করে নাই।

সেখানে থাকা এক মাহিন্দা ড্রাইভার বলেন আটক ব্যাক্তির হাতে হান্ডক্যাফ লাগাবার পুর্বে ডিবি পুলিশ সদস্য মুখে পলিথিন প্যাক করা প্যাকেট দেখতে পান। আরও বেশ কয়েকজন সাধারণ মানুষ বলেন, তাকে ধরার পর উপস্থিত মানুষের সামনে তল্লাশি করেনি। তারা বলেন, ওর কাছে ইয়াবা পাওয়া গেছে, এই রহস্যে ঘটনা দেখে আমরা ওকে ছাড়িয়ে রাখার জন্য পুলিশে এই অপকর্মের প্রতিবাদ জানাই।

এ সময় ডিবির এসআই আশীষের কাছে জানতে চাই ও ছবি তোলার চেষ্টা করলে তিনি বলেন ওর কাছে ১শত পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া গেছে, আর ছবি পত্রিকার অফিসের মেইলে পাঠিয়ে দেব।

ডিবি পুলিশ স্থান ত্যাগ করার পূর্ব মুহূর্ত পর্যন্ত তাদের সামনে তাদের এই ন্যক্কারজনক ঘটনা দেখে পুলিশ বাহিনী নিয়ে বিরূপ বাজে মন্তব্য করেন।

জানা গেছে, আটক রিয়াজ ঝালকাঠী কৃর্ষি সমপ্রসারণ অফিসে চাকরি করেন। তার পিতা খায়রুল আলম ডিসি অফিসের মেকানিক্যাল বিভাগের স্টাফ।

Post a Comment

Previous Post Next Post