কুমিল্লায় ডিবি পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধ, আটক-১

dakat

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি॥কুমিল্লায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে নৌ-ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এ সময় এক ডাকাতকে আটক করে এবং অস্ত্র ও গুলি উদ্ধার করে পুলিশ। তবে কেউ হতাহত হয়নি বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মঞ্জুর আলম। সোমবার বিকেলে জেলার দাউদকান্দি উপজেলার কৃষ্ণপুর এলাকায় গোমতী নদীতে এ ঘটনা ঘটে। রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় পুলিশের অভিযান চলছে বলেও জানান ওসি।
পুলিশ জানায়, সংঘবদ্ধ একটি ডাকাত দল দীর্ঘদিন ধরে গোমতী নদী এলাকায় নৌকা ও ট্রলারসহ বিভিন্ন নৌ-যানবাহনে অস্ত্রের মুখে ডাকাতি ও ছিনতাইসহ নানা অপরাধ সংঘটিত করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার বিকেল থেকে গোমতী নদীর দাউদকান্দি উপজেলার কৃষ্ণপুর এলাকায় অভিযান চালায়। এ সময় ডাকাতরা ডিবি পুলিশের উপসি’তি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। ডাকাতদলের অনেকে পালিয়ে গেলেও শাওন (২০) নামের এক ডাকাতকে আটক কওে পুলিশ। এ ঘটনায় পুলিশ ঘটনাস’ল থেকে ১টি একনলা বন্দুক, ৯টি রামদা, ৬ রাউন্ড গুলি, ডাকাতির জন্য ব্যবহৃত ২টি নৌকাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে।
বিষয়টি নিশ্চিত করে গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) মঞ্জুর আলম জানান, পালিয়ে যাওয়া ডাকাতদের ধরতে ও অস্ত্র উদ্ধারে অভিযান চলছে। পরে আপনাদেও বিস্তারিত জানানো হবে।

 

Post a Comment

Previous Post Next Post