মেহেরপুর কবি নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষক নিয়োগে অনিয়ম॥ আদালতে মামলা

স্টাফরিপোটার :  গত (১৯/০১/১৮) ঃ  মেহেরপুর কবি নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষকের শূণ্যপদে লোক নিয়োগে দূর্নীতির অভিযোগ তুলে আদালতে মামলা করেছেন মোছাঃ নার্গিস আরা। বৃহস্পতিবার বিকেলে মেহেরপুরের সিনিয়র সহকারি জজ আদালতে তিনি বাদী হয়ে মামলাটি করেছেন। যার মামলা নং দেং- ২২/১৮। মোছাঃ নার্গিস আরা পিরোজপুর গ্রামের কাছারীপাড়ার আব্দুল গফুর মৃধার মেয়ে ও স’ানীয় যাদুখালী স্কুল অ্যান্ড কলেজের সহকারি শিক্ষক (কম্পিউটার)। মামলায় বিবাদী করা হয়েছে কবি নজরুল শিক্ষা মঞ্জিলের কার্যনির্বাহী কমিটির সভাপতি মোঃ সামসুুজ্জোহা (গোরা), প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ এনামুল হক ও মেহেরপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শ্রী বিনয় কুমার।
বাদীর অভিযোগ গত ২৬/০১/১৭ ই্‌ং তারিখে দৈনিক মানবকন্ঠ’র বিজ্ঞাপন অনুযায়ী মেহেরপুর কবি নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষকের শূণ্যপদে তিনি সরকারি বিধি মোতাবেক নিয়োগ লাভের জন্য আবেদন করেন। একই সাথে আরো আবেদন করেন মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের মসলেম মন্ডলের ছেলে সিরাজুল ইসলাম, মেহেরপুর শহরের ঘোষপাড়ার ফকির শেখের ছেলে শহিদুল ইসলাম ও গাংনী উপজেলার বামুন্দী গ্রামের মতিয়ার রহমানের ছেলে সাইদুর রহমান। আবেদন পত্র বৈধ হওয়ায় বাদীসহ অন্যরা গত ২৫/১১/১৭ তারিখে লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করেন। ওই পরীক্ষার ফলাফল অগ্রাহ্য করে ১নং বিবাদী অন্য দু’জন বিবাদির সহযোগিতায় মোটা অংকের টাকার বিনিময়ে অন্যজনকে নিয়োগ দিয়েছেন।
বাদী প্রার্থনা করেছেন মামলা চলাকালে অন্য কাউকে নিয়োগ না দিতে পারে সে জন্য ১-৩ নং বিবাদীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রার্থনা করেছেন।

 

Post a Comment

Previous Post Next Post