মেহেরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

meherpur_pic-1CAUQCN6P

সার বিতরণ করছেন মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হোসেন ।

স্টাফরিপোটার (১৯-১০-১৭) :মেহেরপুরে প্রাণোদনা কর্মসূচির আওতায় রবি / ২০১৭-১৮ মৌসুমে ভ’ট্টা, সরিষা, ও বিটি বেগুন এবং পরবর্তী খরিপ -১ মৌসুমে মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে মেহেরপুর সদর উপজেলায় ক্ষুদ্র এবং প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মেহেরপুর সদর উপজেলা পরিষদের হলরুম মিলনায়তনে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসবে উপসি’ত থেকে সার ও বীজ বিতরণের উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন বলেন, আজ থেকে ১০বছর আগেও দেশে খাদ্য ঘাটতি ছিল,বর্তমানে দেশে আর খাদ্য ঘাটতি নেই। দেশের কৃষি বিশেষজ্ঞরা ফসলের উৎপাদন বৃদ্ধির লড়্গে কাজ করে যাচ্ছেন বিভিন্ন ফসলের উন্নতমানের বীজ আবিষ্কার করছেন এটা আমাদের সাফল্য । আর এটা সম্ভব হয়েছে কৃষি বান্ধব সরকারের কারনে।

মেহেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সমপ্রাসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এস এম মোস-াফিজুর রহমান, পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস,আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহামেদ চুন্নু,বুড়িপোতা ইউপি চেয়ারম্যান মোঃ শাহ্‌জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কেএম কামারুজ্জামান। উদ্বোধনী দিনে সদর উপজেলার পিরোজপুর ইউনিয়ন এবং আমঝুপি ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে । পর্যায়ক্রমে সদর উপজেলার অন্যান্য ইউনিয়নের কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। সদর উপজেলায় মোট ৩ হাজার ৫শ ৬৯ জন কৃষকের মাঝে বিনামূল্যে  বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে ।

 

Post a Comment

Previous Post Next Post