ভারতীয় নাগরিক আটক

 


            ভারতীয় নাগরিক আটক 

কক্সবাজার প্রতিনিধি, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে ‘সন্দেহজনক ঘুরাঘুরির’ সময় এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী সীমান্ত এলাকা থেকে ভারতীয় এ নাগরিককে আটক করা হয়। শুক্রবার (৩১ মার্চ) রাতে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সাইফুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।এর আগে মঙ্গলবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের চাকঢালা এলাকার আমতলী মাঠ থেকে অম্বর থাপা বুরা (২৪) নামের এক নেপালি নাগরিককে আটক করেছিল বিজিবি। আটক সুধীর (৪০) ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা বিমলের ছেলে।

লে. কর্নেল মো. সাইফুল ইসলাম চৌধুরী বলেন, শুক্রবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার আমতলী সীমান্তে সন্দেহজনক ঘুরাঘুরির সময় এক ব্যক্তিকে দেখতে পায় বিজিবি সদস্যরা। এ সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হলে কথাবার্তায় অসংলগ্নতা পাওয়ায় তাকে আটক করা হয়। আটক ভারতীয় নাগরিক সুধীরের কাছে কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তিনি ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা বলে জানান।

 বিজিবির এ কর্মকর্তা আরও বলেন, আটকের পর ভারতীয় ওই নাগরিককে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। 

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা জানান, শুক্রবার রাতে সীমান্তে আটক ভারতীয় এক নাগরিককে থানায় হস্তান্তর করা হয়েছে। পরে বিজিবির এক সদস্য বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করেন।

এদিকে মঙ্গলবার আটকৃত নেপালি নাগরিকের ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার এসআই রাকিবুল হাসান বলেন, জিজ্ঞাসাবাদের জন্য বান্দরবান আদালতে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

 

Post a Comment

Previous Post Next Post