ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৩

 


  পিরোজপুর সংবাদদাতা

পিরোজপুরের মঠবাড়িয়ায় আধিপত্য বিস্তার ও কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে শহরের ব্যাংক পাড়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত হলেন- উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ছগির আকন, ছাত্রলীগ কর্মী মারুফ হাজরা ও রাতুল। 

জানা যায়, বুধবার সকালে আবু ইউসুফ রায়হানকে আহ্বায়ক করে উপজেলা ছাত্রলীগ ও নাজমুল ইসলাম মুন্নাকে আহ্বায়ক করে পৌর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। কমিটি গঠনের পর রাতে পৌর ছাত্রলীগের নেতা-কর্মীরা আনন্দ মিছিল বের করে। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মিছিল ব্যাংক পাড়ায় আওয়ামী লীগের অফিসের সামনে অবস্থান করে। এ সময় পদবঞ্চিত আরেক গ্রুপের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়। সংঘাত এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে শহরে থমথমে পরিবেশ বিরাজ করছে। পদবঞ্চিতরা বলেন, কোনো আলোচনা না করে হঠাৎ এ কমিটি চাপিয়ে দেওয়া হয়েছে। এ কমিটির কোনো বৈধতা নেই। 

উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান মোর্তুজা বলেন, কমিটি গঠন নিয়ে বিরোধ তৈরি হয়েছে। দুই বছর ধরে কমিটি নেই। এমন অবস্থায় হঠাৎ করে কমিটি আহবায়ক কমিটি গঠন করায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। 

জেলা ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক বলেন, দীর্ঘদিন মঠবাড়িয়ায় কোনো কমিটি নেই। সামনে জাতীয় নির্বাচন থাকায় সম্মেলন করে দ্রুত কমিটি করার জন্য কেন্দ্রের নির্দেশনা রয়েছে। স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে এ কমিটি দেওয়া হয়েছে। তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করা হবে।

 

Post a Comment

Previous Post Next Post