ভূয়া এনজিও’র নামে কোটি টাকা আত্মসাতকারীকে আটক করেছে র‌্যাব

 


ভূয়া এনজিও’র নামে কোটি টাকা আত্মসাতকারীকে আটক করেছে র‌্যাব


বি. এম. রাকিব হাসান, খুলনা ব্যূরো


সাতক্ষীরায় ভূয়া এনজিও প্রতিষ্ঠান খুলে কোটি টাকা আত্মসাতের দায়ে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব । খুলনা র‌্যাব ৬ এর অধীনস্থ সাতক্ষীরার সিপিসি ইউনিট, গোয়েন্দা তৎপরতার মাধ্যমে হাবিবুর রহমান (৩৫) নামক এক ব্যাক্তিকে আটক করে । হাবিবুরের বাড়ি সাতক্ষীরা জেলার সদর থানায়।


২ নভেম্বর মঙ্গলবার বেলা ১২টা ১৫ মিনিটে র‌্যাব -৬ এর কোম্পানী কমান্ডার মেজর গালিব প্রেস ব্রিফিংয়ে জানান ২০১৯ সালে হাবিবুর রহমান ‘বনলতা সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড’ নামের একটি ভূয়া এনজিও খুলে গ্রাহকদের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা আত্মসাত করে লাপাত্তা হয়ে যান। পরবর্তীতে কয়েকজন


গ্রাহক র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করলে র‌্যাব বিষয়টি নিয়ে তদন্ত শুরু করলে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, হাবিবুর রহমান সাতক্ষীরা সদর থানা এলাকায় আত্মগোপন করে বসবাস করে আসছেন। একপর্যায়ে গতকাল রাতে শহরের পলাশপোল এলাকায় অভিযান চালিয়ে ভূয়া এনজিও পরিচালনাকারী হাবিবুর রহমানকে গ্রেফতার করা হয়।


র‌্যাব সূত্রে জানা যায়, ওই ব্যক্তির বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও প্রতারনার মামলা দায়ের করে সদর থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।


তবে, বেশ কিছুদিন আগে আটকীয় হাবিবুর রহমান বিশ্বের সবচেয়ে বড় কোরআন শরীফ হাতে লিখেছিলেন বলে দাবি করেছেন। তার লেখা কোরআন শরীফ সাতক্ষীরার একটি মসজিদ কমপ্লেক্সে প্রদর্শনীর আয়োজন করা হয়েছিলো। যা গনযোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে সাড়া ফেলে।

Post a Comment

Previous Post Next Post