গাংনীতে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন

 



গাংনীতে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন

মেহেরপুর জেলা প্রতিনিধি : “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ’ এই প্রতিপাদ্য বিষয়কে নিয়ে উৎসবমূখর পরিবেশে মেহেরপুরের গাংনীতে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ও ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর শুভ উদ্বোধন  অনুষ্ঠিত হয়েছ্।ে আজ বুধবার দুপুর ১২ টার সময় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত  মেলার শুভ উদ্বোধন করা হয়।  দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে এবং  বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়  মেলা অনুষ্ঠিত হয়েছে।  

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।

 এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ গাংনী আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। এসময় বিশেষ অতিথি ছিলেন,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোখলেছুর রহমান মুকুল,গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার প্রমুখ। 

মেলায় উপজেলার সেরা ১৫ টি  মাধ্যমিক বিদ্যালয় ও ৩ টি কলেজের সৃজনশীল মেধাবী শিক্ষার্থীদের ১৮ টি স্টলে প্রকল্প উপস্থাপন এবং উদ্ভাবনী প্রকল্প প্রদর্শিত হয়। একই সময় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের পরীক্ষা নিয়ে মেধা অন্বেষন করা হয়॥ 

বিজ্ঞ বিচারকদের বিবেচনায় সৃজনশীলতার জন্য বিজয়ীদের মাঝে ক্রেষ্ট পুরস্কার দেয়া হয়।এখানে জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের একক সংখ্যাগরিষ্ঠতা লক্ষ্য করা যায়।  পরিশেষে অনুষ্ঠানে সমাপণী শেষে পুরস্কার বিতরণ করা হয়।    




Post a Comment

Previous Post Next Post