গাংনীর কাথুলী ইউপি’র উপ-নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন নিকটতম প্রার্থীকে ৫ শ’ ভোটের ব্যবধানে জিনারুলের জয়লাভ

 


                                                      ছবি:আমিরুল ইসলাম অল্ডাম 

স্টাফরিপোটার  ঃ মেহেরপুরের গাংনী উপজেলার ১ নং কাথুলী ইউনিয়নের ২ নং ওয়ার্ড (গাড়াবাড়ীয়া) গ্রামের সাধারন সদস্য (মেম্বর ) পদের উপ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে এবং উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সারাদেশের ন্যায় পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নির্বাচনের অংশ হিসেবে গাংনীতেও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

নির্বাচনে প্রিজাইডিং অফিসার  ও গাংনী উপজেলা জন স্বাস্থ্য প্রকৌশলী মাহফুজুর রহমান কল্লোল জানান,সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত একটানা নির্বাচন শেষে ফলাফলে জিনারুল ইসলাম  (টিউবওয়েল) প্রতীকে ১ হাজার ৩ শ’৪০ ভোট পেয়ে বিজয় লাভ করেন। তার নিকটতম প্রার্থী সাহারুল  ইসলাম (ফুটবল) মার্কায়  ভোট পেয়েছেন ৮৯৪  ভোট। 

এছাড়াও তালা মার্কায় সাবেক মেম্বর মহব্বত আলী ভোট পেয়েছেন ২৬৫ ভোট ও রকিবুল ইসলাম মোরগ মার্কায় ভোট পেয়েছেন মাত্র ২৫ ভোট। 

উক্ত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৫ শ’  ৮৭ ভোট। এর মধ্যে মহিলা ভোটার কিছুটা বেশী। এর মধ্যে  ভোটাধিকার প্রয়োগ করা হয়েছে ২ হাজার ৫ শ’২৪ ভোট। যা শতকরা হার ৭০ ভাগের কাছাকাছি।  নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা বা বিশৃ্খংলা হয়নি। 

গাংনী  উপজেলার কাথুলী ইউপির ২ নং ওয়ার্ডের উপ নির্বাচন কুতুবপুর স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। ভোট সুষ্ঠু ও  শান্তিপূর্ণ করতে ১০ টি বুথ স্থাপন  করা হয়েছে।

নিবার্চন চলা কালীন সময়ে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা জানান, নির্বাচন খুব সুন্দর হচ্ছে।  উৎসব মূখর হচ্ছে। নির্বাচনে যিনি জয়লাভ করবেন আমি তাকে নিয়েই পরিষদ পরিচালনা করবো॥  

 গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে উপজেলা প্রশাসন কর্তৃক ব্যাপক ব্যবস্থা নেয়া হয়েছ্।ে 

গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান,শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ, আনসার ভিডিপি সদস্য ও গোয়েন্দা সংস্থার সদস্যদের  সংযুক্ত করা হয়েছ্।ে  

উল্লেখ্য,  গত ২৭ সেপ্টেম্বর কাথুলী ইউপির ২ নং ওয়ার্ডের মেম্বর আবু হানিফ স্ট্রোকজনিত কারনে মারা যাওয়ায় পদটি শুন্য হয়। 








Post a Comment

Previous Post Next Post