গাংনীর কাজীপুর সীমান্তে পতাকা বৈঠক অনুষ্ঠিত

মেহেরপুর জেলা প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর সীমান্তে  বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

 সোমবার সকাল ১০ টা থেকে ২ টা পর্যন্ত দুই দেশের শুন্য রেখা বরাবর কাজীপুর সীমান্তের গণকবর চত্বর এলাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব প্রদান করেন বিজিবির কুষ্টিয়া ৪৭ ব্যাটালিয়ন সেক্টর কমান্ডার (পিবিজিএম) ডেপুটি ডাইরেক্টর জেনারেল এম্ারত হোসেন। ভারতের পক্ষে নেতৃত্বে ছিলেন, বিএসএফের ডিআইজি সেক্টর কমান্ডার বহরমপুর এর শ্রী রাজেশ মিশ্রা। 

টানা ৪ ঘন্টা আলোচনা সভার পর পতাকা বৈঠক শেষ হয়। বৈঠকে সীমান্ত পরিস্থিতি নিয়ে বিজিবি ও বিএসএফ এক সাথে কাজ করবে বলে সম্মতি প্রকাশ করেন।  

দুই দেশের সীমান্তরক্ষী কর্মকর্তাদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়। বৈঠকে বাংলাদেশের জনগনকে বিএসএফ কর্তৃক হত্যা বন্ধ, আতঙ্ক সৃষ্টি ও অবৈধভাবে পারাপার বন্ধ, বিভিন্ন ধরণের চোরাচালান, বিষ্ফোরেক ও মাদক পাচার বন্ধ, বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় টেলিকম নেটওয়ার্ক বন্ধ, নারী ও শিশু পাচার প্রতিরোধ, ভারত থেকে মাদকদ্রব্য আসা বন্ধ, বায়ূ লংঘনসহ বিভিন্ন বিষয়ে একমত হয়ে ফাইল স্বাক্ষর ও হস্তান্তর করেছেন।

 বিকাল সাড়ে ৩ টার সময় আনুষ্ঠানিকভাবে সাংবাদিক দের ব্রিফিং করেন।  




Post a Comment

Previous Post Next Post