মেহেরপুরের গাংনীতে নন জুডিশিয়াল স্ট্যাম্পের কৃত্রিম শঙ্কট। ১০০ টাকার স্ট্যাম্প বিক্রয় করা হচ্ছে ২০০ টাকায়

 



                                                      ছবিঃ  আমিরুল ইসলাম অল্ডাম

মেহেরপুরের গাংনীতে নন জুডিশিয়াল স্ট্যাম্পের কৃত্রিম শঙ্কট। ১০০ টাকার স্ট্যাম্প বিক্রয়  করা হচ্ছে ২০০ টাকায়  

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে নন জুডিশিয়াল স্ট্যাম্পের কৃত্রিম শঙ্কট দেখা দিয়েছে। ১০০ টাকা মূল্যমানের স্ট্যাম্প বিক্রয় করা হচ্ছে ১৫০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত।  কেউ দেখার নেই। 

জমি ক্রয় বিক্রয় বা বায়নানামা করতে স্ট্যাম্পের প্রয়োজন হলে  স্ট্যাম্প ভেন্ডারদের নিকট গেলে  প্রথমতঃ তারা বলছেন স্ট্যাম্প নেই।  প্রয়োজনের গুরুত্ব বিবেচনা করে দ্বিগুন মূল্যে নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে। গাংনী হাসপাতাল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী শাহাবউদ্দীন জানান, আমি একটি ১০০ টাকা মূল্যের স্ট্যাম্প ক্রয় করতে গেলে আমার নিকট থেকে ১ শ ৩০ টাকা নিয়েছে। এছাড়া  চৌগাছা গ্রামের পৌর হাইস্কুল পাড়ার সাইদ হাসান জানান, আমি ১০০টাকা মূল্যমানের স্ট্যাম্প ২০০ টাকা দিয়ে ক্রয় করেছি।  এমনিভাবে উপজেলার বিভিন্ন গ্রামের লোকজন একই অভিযোগ  তুলে বলেন, দেশটা কি মগের মুল্লুক হয়ে গেল নাকি! 

গাংনী এস আ্র অফিসের স্ট্যাম্প ভেন্ডার  ফারুক হোসেনের ভাই জানান, গাংনীতে হঠাৎ করে স্ট্যাম্পের অভাব দেখা দিয়েছে। অনেক স্ট্যাম্প ভেন্ডার দ্বিগুন মূল্যে স্ট্যাম্প বিক্রয় করছেন। আমি ১০০ টাকা মূল্যমানের স্ট্যাম্প ১শ’ ৩০ টাকা থেকে ১৫০ টাকায় বিক্রি করছি। এব্যাপারে জানতে চাইলে স্ট্যাম্প  ভেন্ডার আরও জানান, আপনারা এবিষয়ে নিউজ প্রকাশ করলে বাজারে আরও মূল্য বাড়বে এবং কৃত্রিম শঙ্কট প্রকটাকার ধারণ করবে।  বাজারে নন জুডিশিয়াল স্ট্যাম্পের চাহিদা পূরণে বাধা কোথায় এমন প্রশ্নের জবাবে জানা গেছে, ডিআর অফিস থেকে চাহিদা দেয়া হয়েছে। বিজি প্রেস থেকে মুদ্রণের সমস্যার কারনে ঠিকাদাররা সঠিক সময়ে  সরবরাহ করতে পারছেন না। 

এব্যাপারে গাংনী সাব রেজিস্টার মাহফুজ রানা জানান,  হঠাৎ করেই স্ট্যাম্পের সংকট দেখা দিয়েছে। তবে বেশী দামে বিক্রয় করলে অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা ডিএসআরের সাথে যোগাযোগ করেছি। ২/১ দিনের মধ্যেই  স্ট্যাম্প সরবরাহ করা হবে।    




Post a Comment

Previous Post Next Post