গাংনীতে চোর সন্দেহে একজন আটক। পুলিশের সামনে গ্রাম্য সালিশে লাখ টাকা জরিমানা

 

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃমেহেরপুরের গাংনীতে চোর সন্দেহে একজনকে আটক করে পুলিশের উপস্থিতিতে গ্রাম্য সালিশে ১ লাখ টাকা জরিমানা করার  ঘটনা ঘটেছে। উপজেলার ষোলটাকা ইউনিয়নের বানিয়াপুকুর গ্রামে চোর সন্দেহে জুবায়ের হোসেন(৪২) নামের একজনকে আটক করে স্থানীয়রা।  আটকের পর মারপিট শেষে গ্রাম্য সালিশ বসিয়ে  জরিমানা করা হয়েছে। আটককৃত জুবায়ের ষোলটাকা গ্রামের আইয়ূব আলীর ছেলে।মঙ্গলবার সকালে সালিশ বৈঠকের মাধ্যমে তাকে ছেড়ে দেয়া হয়।  

স্থানীয়রা জানান, জুবায়ের রাতে চুপি চুপি বিভিন্ন জনের বাড়ির পিছনে দাড়িয়ে ঘরের জানালা দিয়ে উঁকি মেরে স্বামী স্ত্রীর মেলামেশা দেখে বেড়াতো।  এসময়  এর আগে চুরি করে বেড়াতো এমন নজির বা অভিযোগ কেউ দিতে পারেনি।  তবে গত সোমবার রাতে জুবায়ের বানিয়াপুকুর গ্রামের একটি বাড়িতে জানালা দিয়ে উকি মারার সময় লোকজন তাকে আটক করে ফেলে এবয় বেধড়ক মারপিট করে। পরে স্কুলের একটি কক্ষে তাকে আটকে রেখে গ্রাম্য সালিশ বৈঠকের ব্যবস্থা করে।  সালিশে জুবায়েরকে কোন কথা বলার সুযোগ না দিয়ে ৩ শ’ টাকার স্ট্যাম্পে মুচলেকা নিয়ে ১লাখ টাকা জরিমানা করা হয়।  জরিমানার টাকা গ্রামের নানাবিধ উন্নয়নে ব্যয় করা হবে বলে জানান গ্রামের ক্ষমতাসীন দলের নেতা আব্বাস আলী সহ সমাজপতিরা। 

অন্যদিকে জুবায়ের হোসেনের পরিবারের দাবি সে এমন কি অপরাধ করেছিল যে তাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করার পর পুলিশের সামনেই ১ লাখ টাকা অবৈধভাবে জরিমানা দিতে হচ্ছে। 

এব্যাপারে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, বিষয়টি শুনেছি। তবে ১ লাখ টাকা যারা জরিমানা করেছে তাদের বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। 





Post a Comment

Previous Post Next Post