গাংনীতে আদালত অমান্য করে সহোদরের ক্রয়কৃত জমিতে প্রাচীর দিয়ে জবরদখলের পায়তারা

 

মেহেরপুর  জেলা প্রতিনিধি  ঃ মেহেরপুরের গাংনীতে আদালত অমান্য করে আপন ভাইয়ের ক্রয়কৃত সম্পত্তি প্রাচীর দিয়ে জোরপূর্বক জবরদখলের অভিযোগ উঠেছে। প্রাচীর দেয়াকে বাঁধা দিতে গেলে  প্রাণনাশের হুমকি ও ভয়ভীতির কারনে পুলিশের প্রশাসনের সহযোগিতা নিয়ে সাময়িক দখল বন্ধ করা গেলেও দলবদ্ধভাবে জবরদখলের অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি গাংনী উপজেলার ধর্মচাকী পূর্বপাড়া গ্রামে।

জমির মালিক রবিউল ইসলামের অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সাহারবাটি ইউপির অন্তর্গত ধর্মচাকী গ্রামের  মৃত আব্দুস সাত্তারের ৫ সন্তান জালালউদ্দীন, জামালউদ্দীন, রবিউল ইসলাম, আমিরুল ইসলাম ও বিপ্লব হোসেন একই গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী মুসলিমার নিকট থেকে (আরএস্ খতিয়ান নং-১৭৯২ আরএস দাগ নং-১৭৯২ এর মধ্যে  ৩৫.২৫ শতাংশ জমি বিগত ২৯/১০/২০০৯ ইং সালে ক্রয় করে। রাস্তার পার্শ্বের উক্ত জমি ক্রয় করার পর  সেখানে বড়, মেঝো ভাই ও অন্য এক ভাই  ইতোমধ্যেই বাড়িঘর ও গোডাউন করে বসবাস করছে।  

অংশ মোতাবেক  কিছুটা জমি ফাঁকা পড়ে  থাকায় রবিউল ইসলাম তার ছেলে ও মেয়ের নামে  .০৬৮৫ শতাংশ জমি রেজিস্ট্রী করে দেয়।  উক্ত জমি রেজিস্ট্রী মূলে যথারীতি খাজনা খারিজ  করা হয়েছে। তারপরেও রবিউলের বড় ভাই জামাল,জালালের ২ ছেলে আকরাম ও সোহেল এবং জামালের স্ত্রী রাবিয়া খাতুন  দখল না দিয়ে জোরপূর্বক প্রাচীর দিয়ে জবরদখলের অপচেস্টা চালাচ্ছে।

এব্যাপারে রবিউল ইসলাম জানান,মেহেরপুর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আদালতে  গাংনী পিটিশন মামলা নং-৪৪৯/২০২২ এবং প্রসেস নং ১৩৮৫/২২ তাং৩১/০৮/২২ ধারা ফৌজদারী কার্যবিধি ১৪৫ অনুযায়ী মামলা চলমান থাকলেও প্রতিপক্ষরা জোরপূর্বক জমি দখলের পায়তারা চালাচ্ছে।বিজ্ঞ আদালতের আদেশে নোটিশ জারী করা হলেও গায়ের জোরে জমি দখল করতে মরিয়া হয়ে উঠেছে।প্রতিপক্ষরা আমাকে ও আমার স্ত্রীকে একাধিকবার মারপিট করেছে এমনকি হত্যার ভয়ভীতি দেখায়।  আমি গাংনী থানায় অভিযোগ করেও  সুবিচার না পেয়ে ৯৯৯ নং ফোন করে সহযোগিতা কামনা করেছি।  থানা পুলিশ সরেজমিনে এসে প্রাচীর দিতে নিষেধ করে গেলেও পুণরায় তারা দখলের পায়তারা চালাচ্ছে।  আমি এর সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি। 

উক্ত জমি দখলে বাঁধা দেয়ার কারনে এর আগেও একাধিকবার জামাল ও তার দলবল হামলা চালিয়ে রবিউল ইসলাম ও তার স্ত্রী কহিতা খাতুনকেও ২ দফা   মারপিট করে রক্তাক্ত জখম করেছে। 

এব্যাপারে রবিউলের মেঝো ভাই জামালের সাথে মোবাইল ফোনে বিষয়টি জানার চেষ্টা করেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।        



 আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post