কলাগাছের সাথে এ কেমন শত্রæতা ! মেহেরপুরে ১৮ বিঘা জমির কলা ক্ষেত কেটে তছরুপাত

 


                                                        ছবি:আমিরুল ইসলাম অল্ডাম

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ কলা গাছের সাথে এ কেমন শত্রæতা ! এটা অমানবিক ও লজ্জাজনক । মেহেরপুরে রাতের আঁধারে প্রায় ১৮ বিঘা জমির কলাগাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা।

রবিবার দিবাগত রাতে মেহেরপুর শহরের উপকণ্ঠের শ্রীগাড়ি মাঠে  দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। এতে কয়েকজন কৃষকের প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ কৃষকরা । জানা গেছে মেহেরপুর সদর উপজেলার চাঁদবিল গ্রামের শুকুর আলীর ছেলে জসীম উদ্দীন, নিজাম উদ্দীনের ছেলে আফজাল হোসেন, জামাল হোসেনের ছেলে আবুল হাশেম, আব্দুস সামাদের ছেলে আনেছ উদ্দীন, তেতুল মিয়ার ছেলে আব্দুর রাজ্জাক, ভেতুল বকসের ছেলে তুফান আলী, জামাত আলীর ছেলে আবুল কাশেম মেহেরপুর জেলা শহরের অদূরে শ্রীগাড়ি মাঠে কলা চাষ করেন। শনিবার রাতে দুর্বৃত্তরা তাদের কলার কাঁদি কেটে তছরুপাত করে। সকালে গিয়ে দেখে কলার কাঁদি কেটে সারা মাঠে ছিটানো রয়েছে।

ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান, কে বা কারা কেন এমনটি করেছে তা বুঝে উঠতে পারছিনা। ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে সকলেই কলা চাষ করেছিলাম। সব জমি মিলে আনুমানিক ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এতো বড় ক্ষতির পর কিভাবে ঋণ পরিশোধ করবো । 

এ নিয়ে সচেতন মহলের দাবি , আমরা প্রতিনিয়তই শুনছি গাছ কেটে , ফসল কেটে তছরুপাত করা হচ্ছে। কিন্তু আজ পর্যন্ত কাউকে আটক করে আইনের আওতায় নিয়ে আসা হলোনা।  এটা মেহেরপুরের জন্য লজ্জাজনক। 





Post a Comment

Previous Post Next Post