গাংনীতে ‘আমার আমি’ সংগঠনের ব্যতিক্রমধর্মী ্উদ্যোগ শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীর মেধা যাচাই পরীক্ষা

 



আমিরুল ইসলাম অল্ডাম ঃ গাংনীর বেতবাড়ীয়া গ্রামের ‘আমার আমি’ সংগঠনের পক্ষ থেকে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রতিবারের ন্যায় এবারেও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বেতবাড়ীয়া গ্রামের কতিপয় শিক্ষানুরাগী  ব্যক্তিদের  প্রশংসনীয় উদ্যোগ গ্রহন করতে দেখা গেছে। কাজীপুর ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীদের মেধা যাচাই তথা মেধা অন্বেষনে পরীক্ষা গ্রহন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার  সকাল  ১০ টার সময় বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ইউনিয়নব্যাপী ২১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৮২ জন শিক্ষার্থী প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় অংশগ্রহন করেন।সংগঠনের মুখপাত্র সূত্রে জানা গেছে, শুধুমাত্র ৫ম, ৮ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের  মধ্যে এই  মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে।এবারে শিক্ষার্থী সংখ্যা তুলনামূলক বেশী হওয়ায় বেতবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও  মুজিবুর রহমান স্মৃতি  প্রি ক্যাডেট স্কুল কেন্দ্রে পরীক্ষা নেয়া হয়েছে। জানা গেছে, এবছর ১০ শ্রেণিরশিক্ষার্থীর সংখ্যা ছিল-৩২৫ জন, ৮ম শ্রেনির শিক্ষার্থীর সংখ্যা ছিল-১৮৮ জন এবং ৫ম শ্রেনির শিক্ষার্থীর সংখ্যা ছিল – ১৬৯ জন। 



এব্যাপারে আলাপচারিতায় সংগঠনের সভাপতি সাইদুর রহমান বাবু জানান, ‘আমার আমি’ নামক সংগঠনটি আমরা কয়েকজন বন্ধু মিলে গড়ে তুলি ২০১৬ সালে। প্রতিবছর আমরা আমাদের ইউনিয়নের ছেলেমেয়েদের শিক্ষার মানোন্নয়নে এবং মেধা অন্বেষনে এরকম প্রতিযোগিতার আয়োজন করে থাকি। বিগত ২ বছর মহামারী করোনা পরিস্থিতির কারনে আমরা কর্মসূচি বাস্তবায়ন করতে পারিনি। এবছর আবার আমরা সংগঠনের ৩৩৩ জন সদস্যর মতামতের ভিত্তিতে  পরীক্ষার আয়োজন করেছি। পরীক্ষার মূল্যায়নে আমরা ঈদের ১ দিন পর প্রতি গ্রæপ থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের নগদ যথাক্রমে ১ হাজার, ৭শ এবং ৫শ টাকা, ১ টি ক্রেষ্ট ও একটি গল্পের বই উপহার হিসাবে প্রদান করা হয়।এছাড়াও এলাকার সুশীল সমাজের প্রতিনিধি,গুনী ও খ্যাতিমান ব্যক্তিদের সম্মানার্থে ক্রেষ্ট উপহার দেয়া হয়। ব্যতিক্রমধর্মী এরকম আয়োজনে এই সংগঠনের  উপদেষ্টা নাফিজ ইমতিয়াজ ওরফে সেীরভ, সাধারণ সম্পাদক সুমন  আশিকসহ সকলকের জন্য দোয়া কামনা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন, ইউনিয়নের  সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগন,ইউপি চেয়ারম্যান আলম হুসাইনসহ স্থানীয় গণ্যমান্যব্যক্তিবর্গ।    


 


Post a Comment

Previous Post Next Post