ঈদ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার গাংনীতে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর

     




মেহেরপুর  জেলা  প্রতিনিধি ঃ মেহেরপুরের গাংনী উপজেলায় ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। ২৬ এপ্রিল সারা দেশের ন্যায় গাংনীতেও ঈদ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ৩য় পর্যায়ের উপকারভোগীদের মাঝে ২ শতক জমি ও গৃহ  হস্তান্তর করা হয়। আজ মঙ্গলবার সকাল ১১ টার সময় গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি(চেয়ারম্যান),সরকারী কর্মকর্তা,সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ,উপকারভোগীদের উপস্থিতিতে গৃহ হস্তান্তর করা হয়। 

  

গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম এর সভাপতিত্বে অনুষ্ঠিত জমি ও গৃহ হস্তান্তর সভায়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক,মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) আশরাফুজ্জামান ভূইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম,গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, মেহেরপুর বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি হাসানুজ্জামান মালেক, বিশিষ্ট শিক্ষাবিদ সিরাজুল ইসলাম স্যার প্রমুখ। 

এছাড়াও গাংনী থানার ওসি তদন্ত মনোজিৎ কুমার নন্দী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী নিরঞ্জন চক্রবর্তী, পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান আতু, উপজেলা কৃষি অফিসার কাজী আবুল মুনসুর আলী  প্রমুখ্ । 

শুরুতেই  ভুমিহীন-গৃহহীনদের গৃহ নির্মাণের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন,গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। 

তিনি বলেন, গাংনী উপজেলাকে ভূমিহীন গৃহহীন মুক্ত ঘোষনা করার লক্ষে কার্যক্রম গ্রহন করা হয়েছে। এছাড়াও যাদের জমি নেই তাদের জমি ক্রয করে গৃহ নির্মাণ করে দেয়া হবে।তিনি আরও বলেন, গাংনী উপজেলায় ১ম পর্যায়ে ১৭ টি ২য় পর্যায়ে ৬২ টি গৃহের নির্মাণ কাজ শেষ পর্যায়ে এবং ৩য় পর্যায়ে ৩৯ টি গৃহ নিমার্ণের কাজ চলমান। এর মধ্যে ২৮ টি গৃহের জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। 

সভায় রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা,্ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপকার ভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।      

 

 



Post a Comment

Previous Post Next Post