গাংনীতে বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

 


আমিরুল ইসলাম অল্ডাম ঃ মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের অন্তর্গত ভবানীপুর গ্রামের শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের উদ্যোগে গড়ে উঠা  স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান  বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে  ২০২২ শিক্ষাবর্ষের নবাগত ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।‘শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও’ এই মূল মন্ত্রে এলাকার শিক্ষার আলো জ্বালানোর লক্ষ্যে প্রতিষ্ঠিত বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে  বৃহস্পতিবার  সকাল সাড়ে ৯ টার সময়  উপজেলার ভবানীপুর বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ে প্রাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীণবরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ,বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ভবানীপুর গ্রামের কৃতি সন্তান  হাফিজুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন,  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামিল হোসেন। অনুষ্ঠানের শুরুতেই শিক্ষক মন্ডলী ও অগ্রজ শিক্ষার্থীদের  সহযোগিতায় নবীন শিক্ষার্থীদের  ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। 

বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী  শিক্ষক আব্দুল মালেক ও সহকারী শিক্ষিকা নিলুফার  ইয়াসমিন এর  সঞ্চালনায় আলোচনা ও  বরণ অনুষ্ঠানে ১ম পর্বে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,ভবানীপুর গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট সমাজ সেবক আতাউল ইসলাম , স্থানীয় পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই জহির রায়হান, কাজীপুর ইউপির মেম্বর রেজাউল হক, সাবেক মেম্বর আনারুল ইসলাম, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোশারফ হোসেন  প্রমুখ।আলোচনা সভা শেষে  বিদ্যালয়ের ভাল ফলাফল ও উপস্থিতি বিষয়ক সফলতায় ১ম এবং ২য় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয়।  

এ সময় শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন তাদের অভিব্যক্তি প্রকাশ করে।সংক্ষিপ্ত আলোচনা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় নাচ গান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে নাচ গান পরিবেশন করে দশম শ্রেণির ছাত্র  আশিক, রনক, শাহনাজ পারভীন, সাকিল, সুমনা, সোহেল ইমরান  এবং নৃত্য পরিবেশন করে ফারিহা, মীম, বৃষ্টি, অনিক সহ আরও অনেকে। 

  পরে  বিকেলে অনুষ্ঠানের ২য় পর্বে গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আমিরুল ইসলাম অল্ডাম এর উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পী মাখছুরাতুম লাজ, রোজিবুল ইসলাম, সাংবাদিক জুলফিকার আলী কানন, সাংবাদিক সাহাজুল ইসলাম সাজু,  সোনিয়া পারভীন,  সেলিম এর পরিবেশনা এবং বিদ্যালয়ের  শিক্ষার্থীরা  গান ও নৃত্য পরিবেশন করে।সাংস্কৃতিক অনুষ্ঠানে বাদ্যযন্ত্র কি-বোর্ডে ছিলেন, গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক এস এম সেলিম রেজা, প্যাডে আশিক ও গিটারে  আবুল বাসার ছিলেন। 

অনুষ্ঠানে বিবিএন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, ছাত্র ছাত্রীসহ এলাকার হাজার হাজার নানা শ্রেণি পেশার  নারী পুরুষ দর্শক শ্রোতা অনুষ্ঠান উপভোগ করেন। 


আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post