মেহেরপুরের গাংনীতে জাতীয় বীমা দিবস-২০২২ পালিত



মেহেরপুর  জেলা প্রতিনিধি :“বীমায় সুরক্ষিত থাকলে এগিয়ে  যাব সবাই মিলে ” এবারের প্রতিপাদ্য বিষয়ের উপর জাতীয় বীমা দিবস-২০২২ পালিত হয়েছ্।ে মেহেরপুরের গাংনীতে জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১লা মার্চ) সকাল ১১ টার সময় গাংনী উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বীমা দিবস উদযাপনে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের নেতৃত্বে র‌্যালি উপজেলা পরিষদ চত্বও থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ ক্যাম্পাসে এসে শেষ হয়। পরে উপজেলা সম্মেলন কক্ষে র‌্যালিউত্তর আলোচনা সভা করা হয়।

  গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন,  গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াছমিন,এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ। 

 উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম বলেন,বীমা দেশের একটি সম্ভাবনাময় খাত।উন্নত দেশ গড়তে বীমার আওতায় কমপক্ষে দেশের ৪০ শতাংশ মানুষকে সম্পৃক্ত করতে হবে। মানুষের জীবন ও ঝুঁকি নিরসনে বীমা বিশ্বব্যাপী অন্যতম পদ্ধতি হিসাবে বিবেচিত হয়ে আসছে। বীমার ব্যাপ্তি বুদ্ধির লক্ষ্যে  জনমনে বীমা সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরীর উদ্দেশ্যে সরকার কর্তৃক বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বীমা সম্পর্কিত  সচেতনতা বৃদ্ধিতে সচ্ছতা, জবাবদিহিতা গড়ে তুলতে সভা , সেমিনার , বীমা পরিশোধের জন্য অনুষ্ঠান করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  বীমা প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করতে হবে।। 


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, সাংবাদিক তোফায়েল হোসেন, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের গাংনী পপুলার বীমার এ জিএম ফেরদৌস আলম, গাংনী উপজেলা ইনচার্জ মখলেছুর রহমান,সহ  বীমার মাঠকর্মীবৃন্দ। অনুষ্ঠানে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোং, ট্রাষ্ট লাইফ ইন্স্যুরেন্স কোং এর কর্মকর্তা ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। 



আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post