মুজিবনগর 'মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান' শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান


স্টাফরিপোটার ঃ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মুজিবনগরে ‘মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান’  শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ সময় উপজেলার গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম এর সভাপতিত্বে এবং সহকারী (ধর্মীয়) শিক্ষক হেলাল উদ্দিনের সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফকির মোহাম্মদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাজী আহসান আলী খান, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আকবর আলি, বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম মোল্লা, প্রবীণ শিক্ষক মোয়াজ্জেম হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয় সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক, ডাক্তার আব্দুল মান্নান, মোজাম্মেল হক মজনু, ইউপি সদস্য আবু নঈম ডালিম, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এরশাদ আলী, সাধারণ সম্পাদক এনামুল হক, রবিউল ইসলাম এবং আনারুল ইসলাম।

অনুষ্ঠানে গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠার সময় স্কুল প্রতিষ্ঠার বিরোধিতাকারী কিছু মানুষের মামলার কারণে জেলে যেতে হয়েছিল যে মানুষগুলোকে সেই সব মহান মানুষদের স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানের শুরুতেই স্কুলের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম বঙ্গবন্ধুর উপর একটি প্রবন্ধ পাঠ করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান নিয়ে স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন বক্তব্য আলোচনা তুলে ধরেন অতিথিরা।
পরে পরে সেখানে মুক্তিযুদ্ধের বিষয়ভিত্তিক ও বঙ্গবন্ধুর জীবন নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



Post a Comment

Previous Post Next Post