মুজিবনগরে ঐতিহাসিক ৭ই মার্চের দিবস নানা আয়োজনে পালন

 


মুজিবনগর থেকে মোঃ জাহিদ হাসান : ১৯৭১ সালের ৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতাকামী বাঙালি জাতির উদ্দেশ্যে ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ দিবসটি নানা আয়োজনে পালন করেছে মুজিবনগর উপজেলা প্রশাসন। দিবসটি উপলক্ষে ৭ এই মার্চ সকালে সরকারি-বেসরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণী, দোয়া,প্রার্থনার মধ্য দিয়ে দিবসটি পালন করেছে মুজিবনগর উপজেলা প্রশাসন।

৭ ই মার্চ সোমবার দিবসটি পালন উপলক্ষে মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস, উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার, মুজিবনগর থানা অফিসার ইনচার্জ মেহেদি রাসেল, উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, টুরিস্ট পুলিশ, আনসার ভিডিপি এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদ অডিটোরিয়াম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চের ভাষণের তাৎপর্য তুলে ধরে এ এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকারের সভাপতিত্বে, উপস্থিত ছিলেন মুজিবনগর থানা ইনচার্জ মেহেদি রাসেল, উপজেলা কৃষি অফিসার আনিসুজ্জামান খান, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রব সহ বীর মুক্তিযোদ্ধা এবং উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আলোচনা সভা শেষে কেন্দ্রীয় অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করা হয়। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



মুজিবনগর থেকে

মোঃ জাহিদ হাসান

Post a Comment

Previous Post Next Post