দেশে করোনাভাইরাসে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে।

 দেশে করোনাভাইরাসে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা) নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯৮৭ জন। আর মৃত্যু হয়েছে ২১ জনের।

এর আগের দিন ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ১৫০ জন; মৃত্যু হয়েছিল ১৩ জনের।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় দেশে মোট ২৫ হাজার ৪০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৭ দশমিক ৮২। আগের দিন এই হার ছিল ৮ দশমিক ৭১।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৪ ও নারী ৭ জন। মৃত ব্যক্তিদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগে মারা গেছেন চারজন। রংপুরে দুজন এবং রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন।দেশে করোনা পরিস্থিতি প্রায় সাড়ে তিন মাস নিয়ন্ত্রণে থাকার পর গত ডিসেম্বরের শেষ দিকে রোগী বাড়তে শুরু করে করোনাভাইরাসের নতুন ধরন অমিক্রনের দাপটে রোগী শনাক্ত শনাক্তের হার দ্রুত বাড়তে থাকে গত জানুয়ারি দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজার ছাড়ায় এর দুই সপ্তাহের মাথায় ২০ জানুয়ারি দৈনিক শনাক্ত ১০ হাজার ছাড়িয়ে যায়

সংক্রমণ বৃদ্ধির ধারাবাহিকতায় দৈনিক রোগী শনাক্ত ১৫ হাজারের ওপরে উঠেছিল। ফেব্রুয়ারি পর্যন্ত তা ১০ হাজারের ওপরে ছিল। এরপর নিয়মিত রোগী শনাক্ত শনাক্তের হার কমছে। দেশে করোনার সংক্রমণ কমায় ২২ ফেব্রুয়ারি থেকে আবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছেদেশে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট ১৯ লাখ ৩৩ হাজার ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন। মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৬৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ২৫২ জন।

 

 


Post a Comment

Previous Post Next Post