গাংনীতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত

Gangni Ani,al Mela..... Gangni Animal Mela...... গাংনীতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত

স্টাফরিপোটার  ঃ মেহেরপুরের গাংনীতে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প এর অর্থায়নে প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১১ টার সময় গাংনী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অর্থ্যাৎ প্রাণি মেলা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর- ই- আলম সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে আলোচনা শেষে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কে এম শাহাবউদ্দীন আহমেদ, উপজেলা মাধ্যমিক শিড়্গা অফিসার মীর হাবিবুল বাসার।
অনুষ্ঠানের শুরম্নতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, গাংনী উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোসত্মফা জামান।
বক্তারা বলেন, মানুষের পুষ্টি চাহিদা মেটাতে প্রাণি সম্পদ অফিসের ভূমিকা অনস্বীকার্য। প্রাণি সম্পদ অফিসের পরামর্শে গাংনী উপজেলায় হাঁস মুরগী, গরম্ন ছাগল পালন করে পশু পালন কারীরা যেমন অর্থনৈতিক ভাবে স্বচ্ছলতা লাভ করছেন তেমনি এসব পালন করে নিজেদেও পুষ্টিচাহিদা মিটিয়ে অন্যের পুষ্টি চাহিদা পূরণে অগ্রনী ভূমিকা রাখছেন। সেই লক্ষে গাংনীতে অনেকগুলো গরু ও হাঁস মুরগীর খামার গড়ে উঠেছে। বিভিন্ন দেশী ও বিদেশী জাতের গরম্ন মোটা তাজাকরণ করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। বিশেষ করে দুধের চাহিদা মেটাতে ফার্মগুলো কাজ করে যাচ্ছে।
প্রদর্শনীতে অনেকগুলো স্টল সাজিয়ে উন্নত জাতের গরম্ন-ছাগল, হাঁস মুরগী, কবুতর, পশুপাখী প্রদর্শিত হয়। পশুপালনকারীদের উদ্বুদ্ধ করতেই সরকারের এরকম উদ্যোগ।
অনুষ্ঠানে পাণিসম্পদ অফিসের ভিএস, ইউনিয়ন পর্যায়ে মাঠকর্মী, অফিস স্টাফসহ সফল পশুপালনকারীবৃন্দ উপসি’ত ছিলেন।

 

Post a Comment

Previous Post Next Post