গাংনীতে চলতি মৌসুমে বোরো ধান সংগ্রহের জন্য সফটওয়ারের মাধ্যমে লটারী অনুষ্ঠিত

 বোরো ধান

স্টাফরিপোটার : গাংনীতে উপজেলা খাদ্যশষ্য সংরড়্গণ ও মনিটরিং কমিটির উদ্যোগে চলতি মৌসুমে আভ্যনত্মরীণ বোরো ধান ক্রয়ের লক্ষে প্রকৃত ধান চাষীদের নিকট থেকে ধান সংগ্রহের জন্য সফটওয়ারের মাধ্যমে লটারী অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় উপজেলার সম্মেলন কড়্গে উপজেলার ৯ টি ইউপি ও পৌরসভার সর্বমোট ৯ হাজার ৪১৬ জন চাষীর মধ্যে ৪০৫ জন ধান চাষী বাছাইয়ে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে লটারী সম্পন্ন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে ড্র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। এসময় উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহমেদ,গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, জেলা খাদ্য পরিদর্শক রমজান আলী ,উপজেলা খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) আয়েশা খাতুন, উপজেলা প্রশাসনের সহকারী প্রোগ্রামার আব্দুর রকিব, উপজেলা ওসিএলএসডি মতিয়ার রহমান, গাংনী থানার ওসির মহোদয়ের প্রতিনিধি আব্দুল হক গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপসি’ত ছিলেন
খাদ্য অফিস সূত্রে জানা গেছ্যে, গাংনীতে এ বছর ১ হাজার ১১৫ মে.টন ধান ক্রয়ের লড়্গ্যমাত্রা ধরা হয়েছে। এবছর ধানের সরকারী মূল্য নিধারণ করা হয়েছে মনপ্রতি ১ হাজার ৪০ টাকা। প্রত্যেক চাষী ৩ টন করে ধান দিতে পারবে।

 

Post a Comment

Previous Post Next Post