গাংনীতে ইউপি সদস্যকে মারধর করে ত্রাণের স্লিপ ছিনিয়ে নেয়ার চেষ্টা। ৪ জনের নামে থানায় অভিযোগ

গাংনীতে ইউপি সদস্যকে
আমিরেুল ইসলাম অল্ডাম :   গাংনীতে এক ইউপি সদস্যকে মারধর করে ত্রাণের শিস্নপ ছিনিয়ে নেয়ার খবর পাওয়া গেছে। সদ্য আওয়ামীলীগে যোগদানকারী জিকরিয়া সহ তার সহযোগিদের বিরম্নদ্ধে অভিযোগ উঠেছে। বুধবার সন্ধ্যায় সরকারী ত্রানের সিস্নপ না দেওয়ায় উপজেলার গাড়াডোব গ্রামের ইউপি সদস্য হাবিবুর রহমান ফিরোজকে ডেকে নিয়ে তারা মারধর করে । এ ঘটনায় ইউপি সদস্য হাবিবুর রহমান ফিরোজ চার জনের বিরম্নদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ধানখোলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য ও শ্রমিক নেতা হাবিবুর রহমান ফিরোজ জানান,করোনা দুর্যোগের কারনে সরকার ধানখোলা ইউনিয়নে গত কয়েকদিন আগে ১ হাজার কর্মহীন অসহায় দরিদ্র মানুষের জন্য খাদ্য সহায়তা বরাদ্দ করে। সেখান থেকে ১ নং ওয়ার্ডের জন্য ১৪৬ জনের বরাদ্দ থাকলেও প্রভাব খাটিয়ে জোর পূর্বক ৩০ জনের নামের তালিকা দেয় জিকরিয়া সহ তার সহযোগিরা। তাদের দেয়া নাম তালিকায় অনত্মর্ভুক্ত করে সুবিধাভুগী কয়েকজনকে গ্রাম পুলিশের মাধ্যমে সিস্নপ ও মৌখিক ভাবে চাল নেওয়ার জন্য বলা হলেও ঘটনার দিন সন্ধ্যায় গাড়াডোব গ্রামের ইয়াদ খা’র ছেলে মতিয়ার রহমান মোবাইল ফোনে বাজারে পার্শে ডেকে নেয়। এরপর ঘটনাস’লে যাওয়ার পর আবুল কাশেমের ছেলে জিকরিয়ার নেতৃত্বে নুরম্নর ছেলে যুবলীগ নেতা মিজানুর রহমান,আমিনুল ইসলাম ত্রানের চাল আত্মসাৎ করার জন্য সিস্নপ দাবি করে। ভুক্তভুগীদের সিস্নপ দেয়া হয়েছে বলার পরপরই তারা মারধর করে কাছে থাকা অন্য ত্রানের সিস্নপ কেড়ে নেওয়ার চেষ্টা করে। এ ঘটনায় উক্ত ৪ জনের বিরম্নদ্ধে গাংনী থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
সদ্য বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারী অভিযুক্ত জিকরিয়া বলেন,সিস্নপ দেয়া নেয়াকে কেন্দ্র করে ইউপি সদস্য হাবিবুর রহমান ফিরোজের সাথে বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। জনপ্রতিনিধি কিংবা সরকারী প্রতিনিধি না হয়ে কিভাবে সরকারী ত্রানের সিস্নপ দাবি করেন এমন প্রশ্ন করলে তিনি উত্তর না দিয়ে গড়িমসি করতে থাকেন । এ বিষয়ে কথা বলতে চাইলে ইউপি চেয়ারম্যান আখেরম্নজ্জামানের ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে মোবাইল বাড়িতে রেখে বাইরে গেছে বলে জানানো হয়।
গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান জানান,ইউপি সদস্য হাবিবুর রহমান ফিরোজকে মারধর করা হয়েছে মর্মে ৪ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছে। এ ঘটনায় উভয় পক্ষকে ডাকা হয়েছে। ত্রানের চালের সিস্নপ আত্মসাৎতের ঘটনা ঘটে থাকলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Post a Comment

Previous Post Next Post