মোল্লাহাটে ভর্তুকি মূল্যে কম্বাইন্ড হারভেস্টর-রিপার বিতরণ অনুষ্ঠিত

মোল্লাহাটে

মিয়া পারভেজ আলম  মোলস্নাহাট প্রতিনিধি:   মোল্লহাটে খামার যান্ত্রিকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি ২য় পর্যায় (২য় সংশোধিত) এর আওতায় সরকার কর্তৃক ভর্তুকি মূল্যে কম্বাইন্ড হারভেস্টর ও রিপার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে সামাজিক দুরত্ব বজায় রেখে কৃষকের কাছে দেয়া হয় সরকার কর্তৃক ১৪লড়্গ টাকা ভর্তুকির একটি কম্বাইন্ড হারভেস্টর ও ৪০ হাজার টাকা ভর্তুকির একটি রিপার। ওই যন্ত্রের অর্ধেক মূল্য হিসেবে সরকার উক্ত টাকা ভর্তুকি দিয়েছে বলে জানান উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান।
উপজেলা নির্বাহী অফিসার মাফ্‌ফারা তাসনীনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, কৃষি কর্মকর্তা মোঃ আবুল হাসান ও থানা অফিসার ইনচার্জ কাজী গোলাম কবীর। এছাড়া সংশিস্নষ্ট অন্যান্যরা উপসি’ত ছিলেন।
উলেস্নখ্য, কম্বাইন্ড হারভেস্টারের সাহায্যে প্রতি একর জমির ধান কর্তন-মড়াই/ছাটাই ও বসত্মাবন্ধি ব্যয় ৭হাজার টাকা। এছাড়া বিপার যন্ত্রের সাহায্যে প্রতি একর জমির ধান কেবল কর্তন করা যাবে মাত্র এক হাজার টাকায়। আর এ কাজে প্রয়োজনে কৃষি অফিসে যোগাযোগ করার জন্য কৃষকদের অনুরোধ জানানো হয়।

Post a Comment

Previous Post Next Post