স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও শারীরিক লাঞ্ছিতের অভিযোগে কলেজ ছাত্রকে ৪০ হাজার টাকা জরিমানা

Mobilecoart Picস্কুল ছাত্রীকে উত্ত্যক্ত

Kbdnews : স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও শারীরিক লাঞ্ছিত করার অপরাধে সাইদুর রহমান ওরফে সাইদ (২০) নামের এক কলেজ ছাত্রকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।
এর আগে করমদী মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে রাস্তার মাঝে মারধর ও ইভটিজিং করার অপরাধে স’ানীয়রা তাকে ধরে গণধোলাই শেষে বিদ্যালয়ের একটি কক্ষে আটকিয়ে রাখেন।
সাইদুর রহমান কল্যাণপুর গ্রামের সাহাজুল ইসলামের ছেলে ও গাংনী পাইলট স্কুল এন্ড কলেজের ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের ছাত্র। সে নিজেকে সামাজিক সংগঠণ কাম ফর হিউমিনিটির সদস্য হিসেবে দাবী করেছে।
প্রধান শিক্ষক মু. আলম হুসাইন জানান, সকাল পৌণে ১০ টার দিকে নবম শ্রেনীর ওই ছাত্রী স্কুলে আসার সময় কল্যাণপুর গ্রামের সাইদুর রহমান সাইদ বাগানপাড়া এলাকায় ছাত্রীটির পথ আটকিয়ে মারধর শুরু করে। স’ানীয়রা তাকে আটক করে গণধোলাই দিয়ে বিদ্যালয়ে নিয়ে আসেন। পরে তাকে বিদ্যালয়ের কক্ষে আটকিয়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও স’ানীয় বামন্দী পুলিশ ক্যাম্পকে খবর দেওয়া হয়। বেলা আড়াইটার দিকে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভিকটিম ও স’ানীয়দের স্বাক্ষর গ্রহণ করেন। অভিযুক্তর স্বীকারোক্তিতে তাকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরে সাইদুর রহমানের পিতা সাহাজুল ইসলাম ভ্রাম্যমান আদালতে টাকা পরিশোধ করে মুক্তি লাভ করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান জানান, অভিযুক্তের বয়স এবং ছাত্রত্বের বিষয়টি বিবেচনা করে ৪০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে আর কোনো অভিযোগ উঠলে তাকে সর্বোচ্চ শাস্তির ব্যবস’া করা হবে। এসময় ওই ছাত্রী এবং স’ানীয়দের অভিনন্দন জানান তাদের সচেতন ভূমিকার জন্য।

 

Post a Comment

Previous Post Next Post