গোপালগঞ্জের কাশিয়ানীতে সরকারী গাছ কাটার অভিযোগ

সরকারী গাছ

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ১৪নং নিজামকান্দি ইউনিয়নে বিভিন্ন সড়কের পাশে সরকারী জমির উপর বহু প্রজাতীর বৃক্ষ (গাছ) প্রতিনিয়ত কেটে নিয়ে যাচ্ছে একটি চক্র এমন অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে উপজেলার নিজামকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো: মহব্বত হোসেন জুয়েলের বিরুদ্ধে গোপালগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী নওশের আলী।
অভিযোগে সুত্রে জানা যায়, ১৪নং নিজামকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো: মহব্বত হোসেন জুয়েল সম্প্রতি তালতলা সড়ক থেকে ছয়টি গাছ কেটে নিয়েছে। তার মধ্যে চারটি মেহগনি, দুটি শিরিস গাছ রয়েছে। আবার ফলসি মাদ্রাসা সড়ক থেকে তিনি আরো চারটি গাছ কেটেছে।
মো: মহব্বত হোসেন জুয়েল ১৪নং নিজামকান্দি ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ওই ইউনিয়নের প্রতিটি সড়কের পাশে থাকা মেহগনি, শিরিস, চাম্বল, শিশু, নিমসহ বহুবিধ গাছ কেটে চলছে এমনি অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যারা গাছ কাটা শ্রমিক হিসাবে মো: মহব্বত হোসেন জুয়েল চেয়ারম্যানকে গাছ কেটে দিয়েছে তাদের মধ্যে হ্যাপি কাজী, ওহিদ শেখ, জুয়েল শেখ, আনছার মোল্লা, সাইকুল কাজী, চাঁন সরদার ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তারা সকলেই নিজামকান্দি ইউনিয়নের বাসিন্দা।
এ ব্যাপারে ১৪নং নিজামকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী নওশের আলী অভিযোগে আরো উল্লেখ করেন সরকারী উন্নয়নের প্রতিবন্ধক এমন কোন কাজ নেই যা বর্তমান চেয়ারম্যান মো: মহব্বত হোসেন জুয়েল করেননি। এ বিষয় প্রশাসনিক তদারকীর আশু হস্তক্ষেপ কামনা করেন ইউনিয়নের সাধারণ জনগণ।
এ ব্যাপারে ১৪নং নিজামকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো: মহব্বত হোসেন জুয়েলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পুর্ণ ভিত্তিহীন, মিথ্যা ও অমুলোক। আমি রাস্তার পাশের কিছু মরা গাছ কেটেছি যাহা সরকারী অনুমতি সাপেক্ষে যার রশিদ আমার কাছে আছে।
এ ব্যাপারে কাশিয়ানী উপজেলার ভারপ্রাপ্ত নিবার্হী অফিসার মিন্টু বিশ্বাস বলেন, আমার কাছে গাছ কেটে নেওয়ার কোন অভিযোগ আসেনি লিখিত অভিযোগ পেলে যথাযথ ব্যবস’া গ্রহন করা হবে।

 

Post a Comment

Previous Post Next Post