গোপালগঞ্জে হাত-পা বেঁধে নদীতে ফেলে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ

Photo-1
এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহ আলম শেখ (৫৫) নামে এক ব্যক্তিকে হাত-পা বেঁধে নদীতে ফেলে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার উপজেলার গোহালা ইউনিয়নের উত্তর গঙ্গারামপুর গ্রামে এ ঘটনা ঘটে। শাহ আলম ওই গ্রামের মৃত আব্দুল খালেক শেখের ছেলে।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার গোহালা ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে সিন্দিয়াঘাট বাজারে সাবেক চেয়ারম্যান লিটন বয়াতির ও বর্তমান চেয়ারম্যান সফিকুল আলম মোল্লার অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ ১০জন আহত হয়। আহতদের নিকটতম মাদারীপুরের রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়।
দুপুরে দিকে শাহ আলম রাজৈর হাসপাতালে ভর্তি আহত চাচাতো বোন মিনাকে দেখে বাড়ি যাওয়ার পথে নিখোঁজ হয়। অনেক খোজা-খুঁজির পর এলাকাবাসী রাত পৌনে ৮টার দিকে হাত-পা বাঁধা অবস’ায় শাহ আলমকে কুমার নদে দেখে। পরে তাকে উদ্ধার করে রাজৈর উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
রাজৈর স্বাস’্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ চন্দ্র মন্ডল জানান, হাসপাতালে আনার আগেই সে মারা গেছে।
মুকসুদপুর সিন্দিয়াঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি (পুলিশ কর্মকর্তা) আবুল বাসার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মালয়েশিয়া ছাএলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইয়াবাসহ গ্রেফতার

Photo-2

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার শ্রীরামকান্দী গ্রাম থেকে মালয়েশিয়া প্রবাশী ছাএলীগের সাংগঠনিক সম্পাদক মওদুদ মোল্লাকে তার দুইজন সহযোগীসহ টুঙ্গিপাড়া থানা পুলিশের একটি দল ইয়াবাসহ গ্রেফতার করে। গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের মো: মজিবর রহমান মোল্লার ছেলে মওদুদ মোল্লাকে শ্রীরামকান্দি গ্রাম থেকে তার দুই সহযোগীকে ইয়াবাসহ গ্রেফতার করে।
সরেজমিন জানা যায়, বিগত আড়াই বছর পূর্বে মওদুদ মোল্লা টুঙ্গিপাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধীতে জনৈক এক তরুনীর গায়ের বস্ত্র টেনে ছিড়ে ফেলার দায়ে তৎকালীন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেড মওদুদ মোল্লাকে ছয় মাসের কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরন করেন।
পরিবারের সদস্যরা মওদুদ মোল্লা কার্যকলাপে অতিষ্ট হয়ে বিগত দুই বছর পুর্বে তাকে চাকুরী করার জন্য মালয়েশিয়া পাঠায়। গত তিন মাস আগে মওদুদ মোল্লা বাংলাদেশে আসে। ব্যাপক অনুসন্ধানে মওদুদ মোল্লা মালয়েশিয়াতেও নানা রকম অপকর্মের সাথে জড়িয়ে পড়েন। তিনি মালয়েশিয়া ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালগঞ্জ জেলা সমিতি মালয়েশিয়ার সদস্য ছিলেন।
গত রবিবার মওদুদ মোল্লা ও তার দুই সহযোগিকে টুঙ্গিপাড়া থানা পুলিশ উপজেলার শ্রীরামকান্দী গ্রাম থেকে ১৫ পিচ ইয়াবাসহ গ্রেফতার করেন। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে যার মামলা নং-০৬ তারিখ ১৩/২০১৯। তাদেরকে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র দু’টি হলের প্রভোস্টসহ বিভিন্ন অনুষদের ৪ বিভাগের চেয়ারম্যানসহ ৭ জনের পদত্যাগ

Photo-3

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দুটি হলের প্রভোস্ট এবং বিভিন্ন অনুষদের চার বিভাগের চেয়ারম্যানসহ ৭ জন পদত্যাগ করেছেন। মঙ্গলবার সন্ধায় ব্যক্তিগত কারন দেখিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ পদত্যাগপত্র জমা দেন। সাত জনের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো: শাহজাহান।
পদত্যাগী ৭ জনই সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দীন পন’ী হিসেবে পরিচিত এবং বিভিন্ন দূর্নীতির সাথে যুক্ত থাকা ছাড়াও তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের সাথে দূর্ব্যবহার করার অভিযোগ রয়েছে। পদত্যাগকৃত সাত জন হলেন, আইন বিভাগের চেয়ারম্যার মো: আবদুল কুদ্দুস মিয়া, কৃষি বিভাগের ড. এম এ সাত্তার, ফুড অ্যান্ড এগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. নাজমুল হক শাহীন ও লাইভস্টক সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের মো: শফিকুজ্জামান। এছাড়া, শেখ রেহানা হলের প্রভোস্ট মো: মনজুর রশিদ, শেখ রাসেল হলের রবিউল ইসলাম ও একই হলের সহকারী প্রভোস্ট মো: মুরাদ হোসেন।
এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসন তিনটি হলে ৩ জন নতুন প্রভোস্ট নিয়োগ দিয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। তারা হলেন, ব্যবস’াপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো: রোকনুজ্জামান শেখ রেহানা হল, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো: সিরাজুল ইসলাম স্বাধীনতা দিবস হল ও এআইএস বিভাগের সহকারী অধ্যাপক মো: ফায়েকুজ্জামান শেখ রাসেল হল।

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় এবার প্রতি আসনের জন্য লড়বে ৪৮ জন

Photo-4

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ১৩১, ১১২ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবারে ৯টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ২,৭৪৫ জন (কোটাবাদে) শিক্ষার্থী ভর্তি করা হবে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য প্রায় ৪৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।
এ ইউনিটে ২২,৩৩১ জন, বি ইউনিটে ১২,৯৯৯ জন, সি ইউনিটে ২১,১১৫ জন, ডি ১৪,৯৭৭ জন, ই ইউনিটে ২৫,৫৫৪ জন, এফ ইউনিটে ১১,৩৩২ জন, জি ইউনিটে ১২,৬৪২ জন, এইচ ইউনিটে ৯,২৯৩ জন, আই ইউনিটে ৮৬৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে। আগামী ১ নভেম্বর এফ এবং জি, ২ নভেম্বর ডি এবং ই, ৮ নভেম্বর সি এবং এইচ, ৯ নভেম্বর এ, বি এবং আই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট িি.িনংসৎংঃঁ.বফঁ.নফ <যঃঃঢ়://িি.িনংসৎংঃঁ.বফঁ.নফ> তে জানা যাবে।

গোপালগঞ্জের কাশিয়ানীতে ব্রাকের ৮৬টি বিদ্যালয় চলছে সাইন বোর্ড বিহীন

Photo-5

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার বিভিন্ন ইউনিয়নে খ্যাতিমান এনজিও ব্র্যাকের শিক্ষা প্রকল্পের আওতায় চলমান প্রি-প্রাইমারী বিদ্যালয় গুলি চলছে সাইনবোর্ড বিহীন। বেশির ভাগ বিদ্যালয় গুলি মান সম্মত নয়। প্রি-প্রাইমারী বিদ্যালয় গুলির শিক্ষার্থীদেরকে মাটিতে মাদুর পেতে বসতে দেয়া হয়। শিক্ষকরা প্রশিক্ষনপ্রাপ্ত নন বলেও জানা গেছে।
উপজেলার বেথুড়ী ইউনিয়নের ধীরাইল গ্রামে ব্র্যাক পরিচালিত একটি স্কুলে গিয়ে শিক্ষক কল্পনা রানীর সাথে আলাপ করে জানা গেছে জুন মাস থেকে এ সকল বিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে। বিদ্যালয়টিতে সাইনবোর্ড না থাকায় পার্শ্ববর্তী ধীরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্য নির্বাহী কমিটির সভাপতির সাথে চলছে ভুল বোঝাবুঝি। ওই সরকারি বিদ্যালয়ের সভাপতির ধারনা কল্পনা রানী ব্র্যাকের বিদ্যালয়ে নয় বরং নিজেই প্রি-প্রাইমারী স্তরের শিক্ষার্থীদের সরকারি বিদ্যালয়ে যেতে না দিয়ে নিজেই টিউশনী করছেন।
এ ব্যাপারে ব্র্যাকের গোপালগঞ্জ জেলা প্রতিনিধি মো: নাজমুল ইসলামের সাথে আলাপ করা হলে তিনি বলেন, কাশিয়ানীতে ব্র্যাকের মোট ৮৬টি প্রি-প্রাইমারী স্কুল চলছে। এখনও পর্যন্ত কোন স্কুলে সাইন বোর্ড দেয় নাই ব্র্যাকের শিক্ষা প্রকল্পের কর্মকর্তারা। এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত সাইন বোর্ড সরবরাহের ব্যবস’া নেয়ার আশ্বাস দিয়েছেন ব্র্যাকের ওই জেলা প্রতিনিধি।

এম শিমুল খান, গোপালগঞ্জ।
মোবাইল : ০১৭১২-১২৯৯৩৬, ০১৯১৪-১২৯৯৩৬,
তারিখ : ১৬.১০.২০১৯

Post a Comment

Previous Post Next Post