কুষ্টিয়ার মুন্নী হত্যার বিচার ও দেশব্যাপী নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

কুষ্টিয়ার মুন্নী হত্যার বিচার

৯ম শ্রেনীর ছাত্রী মুন্নী হত্যার বিচারসহ দেশব্যাপী নারী নির্যাতনের প্রতিবাদে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস’ার আয়োজনে মানববন্ধনে অংশ গ্রহনকারীরা।

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ : কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের কাতলামারী গ্রামের হেকমত আলী ভাষার মেয়ে, ৯ম শ্রেনীর ছাত্রী চাঁদনী আক্তার মুন্নী(১৪) হত্যার বিচারসহ দেশব্যাপী নারী নির্যাতন, হত্যা ও ধর্ষনের প্রতিবাদে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস’া, কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে মঙ্গলবার সকাল ১০ টার দিকে শহরের এনএস রোডস’ মিশন স্কুলের সামনে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সংগঠনের সভাপতি তোছিকুল ইসলাম বিল্পবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. মোফাজ্জেল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী এ্যাড. আবদুর রশিদ, তাজনিহার বেগম তাজ, হাসান জামিল বাবু, কারশেদ আলম, জেসমিন হোসেন, সালমা সুলতানা ও কমিশনার রীনা নাসরিনসহ নিহত মুন্নীর স্বজনরা।
মানববন্ধনে বক্তারা বলেন, আইনের শাষন ও বিচার ব্যবস’া বিলম্বিত হওয়াই দেশে অপরাধমূলক কর্মকান্ড বৃদ্ধি পাচ্ছে। এসব অপরাধীদের দ্রুত ট্রাইব্রুনাল আইনে বিচার নিস্পত্তি করতে হবে। বখাটেদের নির্মম নির্যাতনে আত্বহননের পথ বেছে নেয় ৯ম শ্রেনীর ছাত্রী চাঁদনী আক্তার মুন্নী। তার হত্যার বিচার হয়নি। আসামীরা বীরদর্পে ওপেন ঘোরাফেরা করছে এবং মুন্নীর পরিবারকে প্রতিনিয়ত বিভিন্ন ভাবে হুমকি দিয়ে যাচ্ছে। নিরাপত্তা হীনতায় রয়েছে মুন্নীর পরিবার। বক্তারা মুন্নীর পরিবারের নিরাপত্তা ব্যবস’া নিশ্চিত করতে প্রশাসনের প্রতি জোর দাবীসহ সারদেশে সকল নারী নির্যাতন, হত্যা ও ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।
এক্ষেত্রে বক্তারা কঠোর প্রশাসনিক পদক্ষেপ ও সামাজিক আন্দোলনের উপর গুরুত্বারোপ করেন। মানবাধিকার আইনজীবী পরিষদ ও স’ানীয় মানবাধিকার সংগঠনের বিপুল সংখ্যক মানুষ মানববন্ধনে অংশগ্রহন করেন।

 

Post a Comment

Previous Post Next Post