কুষ্টিয়ায় অপহরণ ও ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়ায় অপহরণ

দন্ডপ্রাপ্ত জাফিরুলকে কোর্ট থেকে জেল হাজতে প্রেরণ করা হচ্ছে।

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ  : কুষ্টিয়ায় ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় জাফিরুল ইসলাম (২৬) নামের যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দেড় লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান আসামির উপসি’তিতে এ রায় ঘোষণা করেন।
দন্ডপ্রাপ্ত জাফিরুল ইসলাম কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার বলরামপুর গ্রামের মোস্তফার ছেলে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২১ জুলাই সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানার বলরামপুর গ্রামের ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ওই স্কুলছাত্রী বাড়ির পাশে কুমার নদীতে হাঁস আনতে গেলে জাফিরুল তাকে অপহরণ করে। পরে তাকে জোর করে ধর্ষণ করে। এ ঘটনায় নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় মামলা দায়ের করেন। থানা পুলিশ ওই বছরের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দেয়। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেন।
নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছে আদালত। একই আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৭ ধারা মোতাবেক ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

Post a Comment

Previous Post Next Post