মেহেরপুরে সরকারীভাবে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ/২০১৯ অভিযান সূচনা

Wheat Parces PicWheat Parces Pic2

 

গাংনী(মেহেরপুর)সংবাদদাতাঃ   সোমবার দুপুর সাড়ে ১২ টার সময় গাংনী উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে গম ক্রয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন,মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি।
জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ সরকার কৃষি বান্ধব সরকার, কৃষকদের ভাগ্যোন্ননে সরকার বদ্ধপরিকর।ক্ষুদ্র , প্রান্তিক ও বর্গাচাষী পর্যায়ের প্রকৃত কৃষকদের নিকট থেকে ২৮ টাকা কেজি দরে গম ক্রয় করা হচ্ছে। কৃষকদের উৎপাদিত গম ন্যায্যমূল্যে ক্রয় করে বাজার মূল্য নিয়ন্ত্রণে সরকারের সুদৃষ্টি রয়েছে।এখানে কোনরকম ছলচাতুরী করে পেশীশক্তি দেখিয়ে ,অথবা রাজনৈতিক ক্ষমতা প্রয়োগ করে গম গুদামে দেয়া যাবে না। মধ্যস্বত্বভোগীদের কোন সুযোগ দেয়া হবে না। কৃষি অফিস থেকে প্রকৃত চাষীদের কার্ড ও আইডি কার্ড দেখিয়ে গম ক্রয় করা হবে। গাংনী উপজেলায় ইউনিয়নের গম চাষীর তালিকানুযায়ী এবং সরকারের সামর্থ্যানুযায়ী ৭৩৪ মে.টন গম ক্রয় করা হবে।
শুভ সূচনা অনু্‌ষ্ঠানে গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন,গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, মেহেরপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আব্দুল হামিদ, গাংনী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কে,এম,শাহাবুদ্দিন আহমেদ,মাননীয় সংসদ সদস্যের প্রতিনিধি বিশিষ্ট আ.লীগ নেতা কমিশনার নবীরউদ্দীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদুল ইসলাম জুয়েল, পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ,গাংনী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খলিলুর রহমান, গাংনী পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান,খাদ্য গুদামের ওসিএলএসডি মতিয়ার রহমান, আ.লীগ নেতা রবিউল ইসলাম, গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post