মেহেরপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

সার ও বীজ বিতরণ

 সার বিতরণের উদ্বোধন করছেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন। ছবি- মেহের আমজাদ

Kbdnews :   ২০১৮-১৯ অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ভুট্টা বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।
মেহেরপুর সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে ভুট্টা বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন এবং কৃষকদের মাঝে এসব উপকরণ বিতরণ করেন।
এসময় সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন বলেন,আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে কৃষকদের সারের জন্য লাইনে দাঁড়িয়ে থেকে গুলি খেতে হয়না। কৃষকদের উন্নয়নে বিনামূল্যে সার বীজসহ বিভিন্ন উপকরণ তাদের দেওয়া হয়, যাতে করে তারা সাচ্ছন্দ্যে কৃষিকাজ করতে পারেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোঃ আখতারুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোশাররফ হোসেন, উদ্ভিদ সংরক্ষন বিষয়ক কর্মকর্তা আব্দুর রকিব, পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস প্রমুখ।
উপজেলার বিভিন্ন গ্রামের ৩হাজার ৪৫ জন ভুট্টা চাষীর প্রত্যেককে ২ প্যাকেট করে বীজ, ২০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

Post a Comment

Previous Post Next Post