হত্যা মামলার জেরধরে মুক্তিযোদ্ধা পরিবারের বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট

হত্যা মামলা
মোল্লা্‌হাট (বাগেরহাট) সংবাদদাতাঃ মোল্লাহাট উপজেলার সীমান্তবর্তী নড়াগাতী থানার পূর্ব-দক্ষিন পাশে এক হত্যা মামলার আসামী মুক্তিযোদ্ধা পরিবারদের বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করেছে দুবৃত্তরা। মোল্লাহাটের পার্শ্ববর্তী জেলা গোপালগঞ্জ’র শরীফ ব্রীকস এবং শরীফ ফিসারিজের ব্যবস’াপনা পরিচালক আসাদুজ্জামান টিটুকে হত্যার ঘটনায় নিহতের ভাই মোহাম্মাদ আশিকুজ্জামান বাদি হয়ে ১৮ জনের নাম উল্লেখসহ অঞ্জাতনামা ১০/১২ আসামী করে নড়াগতী থানায় ৩০২/৩৪ পেনাল কোড ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন।
গত ১লা জুলাই জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে মামলা সূত্রে জানা যায়। ইতিমধ্যে পুলিশ একাধিক আসামীকে গ্রেফতা করে আদালতে প্রেরণ করেছে।
আসামীর পরিবার সূত্রে জানা যায় নড়াইল জেলার নড়াগাতী থানার চর সিংগাতী গ্রামের মুক্তিযোদ্ধা মৃত সোনা মিয়ার ছেলে আব্দুল্লাহ চৌধুরী(৩৫),বক্কার চেীধুরী(৩২) ও একই গ্রামের মৃত হিমু চৌধুরীর ছেলে পলাশ চৌধুরী(৩৫), মৃত মিটু মোল্লার ছেলে তুহিন মোল্লা(৩০),মৃত মতিয়ার মোল্লার ছেলে মাসুদ মোল্লা(২৮) এবং পিতা জাহিদ চৌধুরীর ছেলে নতুন চৌধুরীকে উক্ত মামলায় আসামী করা হয়।
পুলিশ এদেরকে গ্রেফতার করার পর থেকে মুক্তিযোদ্ধা পরিবারদের নানান ধরনের ভয় ভীতিসহ বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করেছে সন্ত্রাসীরা। ভুক্তভোগীরা জানান, মোল্লাহাটের সিংগাতী গ্রামের বিএনপি নেতা কাবুল চৌধুরীর নেতৃত্বে এক দল সন্ত্রাসী তাদের বাড়িতে হামলা চালায়। বসতবাড়ীর দুইটি বিল্ডিং ও ৭/৮ টি টিনের ঘর ভেঙ্গে মাটির সাথে গুটিয়ে দিয়ে ঘরে থাকা মালামাল লুটপাট করে এবং বাড়িতে থাকা গাছ পালা কেটে নিয়ে যায়। সন্ত্রাসীদের ভয়ে তাদের ছেলেমেয়েদের নিয়ে বাড়িতে ঢুকতে পারছে না বলে ভুক্তভোগিরা জানান। এ ব্যাপারে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, হত্যা মামলায় ইতিমধ্যে কয়েকজন আসামীদের গ্রেফতার করা হয়েছে । বাকি আসামীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, আসামীর বাড়ি লুটপাটের ঘটনা শুনে পুলিশ ঘটনাস’লে পাঠানো হয়েছে তবে এ ব্যাপারে লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস’া গ্রহন করা হবে।

Post a Comment

Previous Post Next Post