জুলাইয়ে খুলনায় ৫ খুন, ৭ ধর্ষণ

 

খুলনায়

খুলনা ব্যুরো:  খুলনায় জুলাই মাসে পাঁচ খুন ও সাত ধর্ষণসহ বিভিন্ন অপরাধে ৫১৫টি মামলা হয়েছে। এর মধ্যে জেলার নয়টি উপজেলায় একটি খুন, দু’টি ধর্ষণ ও ২৫৪ মামলা এবং মহানগরীর আটটি থানায় চারটি খুন, পাঁচটি ধর্ষণ ও ২৬১ মামলা হয়েছে। গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটি আয়োজিত এক সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন উল আহসান। আসন্ন ঈদুল আযহায় আইনশৃঙ্খলা পরিসি’তি স্বাভাবিক রাখা, নিরাপদ সড়ক বাস্তবায়নে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অভিযান অব্যাহত করা, মাদকসহ অবৈধ হকার নিয়ন্ত্রণে আলোচনা করা হয়।
সভায় জানানো হয়, খুলনা জেলার নয়টি উপজেলায় জুলাইয়ে একটি ডাকাতি, ছয়টি চুরি, একটি খুন, দু’টি ধর্ষণ। এছাড়া নারী ও শিশু নির্যাতন ১৩টি, নারী ও শিশু পাচার দু’টি, মাদকদ্রব্য ১৪২টি, অস্ত্র আইনে একটি ও অন্যান্য ৮৬টিসহ মোট ২৫৪টি মামলা দায়ের হয়েছে। জুনে এ সংখ্যা ছিলো ২৯১টি।
মহানগরীর আটটি থানায় জুলাইয়ে দু’টি রাহাজানি, চুরি ১৪টি, খুন চারটি, অস্ত্র আইনে দু’টি, দ্রুত বিচার একটি, ধর্ষণ পাঁচটি, অপহরণ একটি, নারী ও শিশু নির্যাতন ১০টি, নারী ও শিশু পাচার তিনটি, মাদকদ্রব্য ১৮৩টি এবং অন্যান্য আইনে ৩৬টিসহ মোট ২৬১টি মামলা দায়ের হয়েছে। জুনে এ সংখ্যা ছিলো ২৪৭টি।
সভায় খুলনা জেলা পরিষদ চেয়াম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও ও কেএমপির প্রতিনিধিসহ অন্যান্য সদস্যরা উপসি’ত ছিলেন।

বি এম রাকিব হাসান,
খুলনা ব্যুরো:
১২-০৮-১৮

Post a Comment

Previous Post Next Post