সারাদেশে ১২টি চোরাই মোটরসাইকেলসহ ৪ জন গ্রেফতার

চোরাই মোটরসাইকেলসহ ৪ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গত মঙ্গলবার বিশেষ অভিযান চালিয়ে সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পশ্চিম বিভাগ। গ্রেফতারকৃতরা হলো- মো. রাজিব মুন্সি, মো. আব্দুর রহিম, মো. জাকির হোসেন ও মো. মোক্তার হোসেন।

তাদের কাছ থেকে চোরাইকৃত ১২টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ডিবি’র যুগ্ম পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন বলেন, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্য। তারা বিশেষ করে বিভিন্ন শপিং মল, দোকান, খোলা জায়গায় পার্কিং করা, মেডিকেল হাসপাতালের সামনে অরক্ষিতভাবে রাখা মোটরসাইকেলগুলো টার্গেট করে চুরি করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা হতে মোটরসাইকেল চুরি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে। তারা চুরি করার পর বিশেষ করে মাদারীপুর, নরসিংদী, শরীয়তপুরসহ ঢাকার পাশের জেলাগুলোতে মোটরসাইকেলগুলো একত্রিত করে। পরবর্তী সময়ে বিক্রির জন্য অন্য সিন্ডিকেট এই মোটরসাইকেলগুলো বিভিন্ন স্থানে বিক্রি করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। গ্রেফতাকৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের চক্রের বাকি সদস্যদের গ্রেফতার করতে আমরা চেষ্টা করবো বলে জানান ডিবি’র জয়েন্ট পুলিশ কমিশনার।

জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে আবদুল বাতেন বলেন, শপিং মলসহ যেসব জায়গায় পার্কিং এর ব্যবস্থা আছে সেখানে টোকেন-এর ব্যবস্থা করলে চুরি অনেকাংশে রোধ পাবে। তাছাড়া নির্ধারিত পার্কিং ব্যতীত মোটরসাইকেল বা গাড়ি পার্কিং-এর ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বন করলে চুরি হওয়ার সম্ভাবনা কমবে। উদ্ধারকৃত মোটরসাইকেলের মধ্যে কারও মোটরসাইকেল থেকে থাকলে উপযুক্ত কাগজ ও প্রমাণাদি নিয়ে যোগাযোগ করার জন্য বলেন তিনি।

Post a Comment

Previous Post Next Post