২ বছরে অঢেল সম্পত্তির মালিক, কুমিল্লায় মাদক ব্যবসায়ী ৪ হাজার ইয়াবাসহ আটক

কুমিল্লায় মাদক ব্যবসায়ী

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি॥ কুমিল্লার চান্দিনায় ইয়াবাসহ নাছির উদ্দিন (৩৮) নামে ডিবি পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও কাউসার (২৮) নামে তার এক সহযোগীকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঠেরপুল এলাকায় একটি মোটরসাইকেলে তল্লাশী চালিয়ে ৪ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট তাদের আটক করে পুলিশ। আটক ইয়াবা পাচারকারী নাছির উদ্দিন কুমিল্লার চান্দিনা উপজেলার দোতলা গ্রামের টেম্পু চালক নরু মিয়ার ছেলে। সে রাঙ্গামাটি জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদে কর্মরত রয়েছে। কাউসার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার প্রতাপপুর গ্রামের বাসিন্দা। চান্দিনা থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ তাদের পরিচয় নিশ্চিত করেছেন।

কুমিল্লায় মাদক ব্যবসায়ী

পুলিশ সূত্র জানায়, মহাসড়কে অভিযানের সময় মোটরসাইকেল যোগে চান্দিনার দিকে আসছিলেন তারা। এসময় তাদের সন্দেহ হলে নাছির উদ্দিনের দেহ তল্লাশী করে ৪ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও আটক করে করা হয়।
স’ানীয় সূত্রে জানা যায়, চান্দিনার দোতলা গ্রামের নরু মিয়ার ছেলে নাছির উদ্দিন ২০০৬ সালে কনস্টেবল পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পরবর্তীতে ২০১৪ সালে সহকারি উপ-পরিদর্শক (এ.এস.আই) পদে পদোন্নতি পান তিনি। তারপর থেকে রাতারাতি অর্থনৈতিক পরিবর্তন ঘটতে থাকে তার। মাত্র দুই বছরের ব্যবধানে ২টি গাড়ি, নতুন বাড়ি এবং অনেক জমি-জমা কিনেন মাদক ব্যবসায়ী ওই পুলিশ কর্মকর্তা।

কুমিল্লায় মাদক ব্যবসায়ী

কেরনখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর রশিদ জানান, পুলিশের এএসআই পদে চাকুরী করে মাত্র ২ বছরের মধ্যে গাড়ি-বাড়ির মালিক হয়ে যাওয়ার বিষয়টি যেন আংগুল ফুলে তাল গাছ হওয়ার মত ঘটনা। এখন বুঝা যাচ্ছে পুলিশে চাকুরীর আড়ালে সে জমজমাট মাদক ব্যবসায় চালিয়ে আসছিল পুলিশ কর্মকর্তা নাছির।
এ ব্যাপারে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, ঘটনার পরপর নাছির উদ্দিন তার পরিচয় আড়াল করে। বিভিন্ন সূত্রে আমরা তার পরিচয় নিশ্চিত হওয়ার পর সে তার পরিচয় স্বীকার করে। খোঁজ নিয়ে জানা যায়, সে বর্তমানে রাঙ্গামাটি জেলা গোয়েন্দা শাখায় কর্মরত আছে। বুধবার সকালে তাকে জেলা পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে। তার আইনগত ব্যবস’া গ্রহণ করা হবে।
কুমিল্লা জেলা ডিবির ওসি নাছির উদ্দিন মৃধা জানান, ইয়াবা পাচারে আটক পুলিশ কর্মকর্তার ব্যাপারে এখনও তথ্য নেওয়া হচ্ছে। আমরা রাঙ্গামাটি পুলিশ সুপার কার্যালয় সহ ডিবি কার্যালয়ের সাথে যোগাযোগ করছি।

 

Post a Comment

Previous Post Next Post