কুমিল্লায় ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা: ঢাকা-চট্টগ্রাম রেলপথ অবরোধ

PicsArt_03-04-06.04.58 ঢাকা-চট্টগ্রাম রেলপথ অবরোধ
বারী উদ্দিন আহমেদ বাবরঃ নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমনকে একদল মুখোশধারী অন্ত্রধারী সন্ত্রাসী অর্তকিত ভাবে দুপুরের খাবাররত আবস্থায় কুপিয়ে মারাত্বক জখম করেছে। আজ রবিবার দুপুর ২টায় নাঙ্গলকোট বাজারের দ্বীন মোহাম্মদের রেস্তোরায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই সুমনের অনুসারী ছাত্রলীগের কর্মীরা ঢাকা-চট্টগ্রাম রেলপথ অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পরে পুলিশ হামলাকারীদের গ্রেফতার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
প্রত্যক্ষ দর্শিরা জানায়, সুমন তার সঙ্গীয় ৩/৪জন ছাত্রলীগ কর্মী নিয়ে নাঙ্গলকোট পৌর বাজারের একটি দ্বীন মোহাম্মদের হোটেলে দুপুরের খাবার সময় পুর্ব থেতে ওঁৎ পেতে থাকা এক দল মুখোশধারী সন্ত্রাসী হোটেলে ঢুকে ধারালো অন্ত্র দিয়ে সুমনকে কুপিয়ে মারাত্বক ভাবে জখম করে। আহত অবস্থায় তাকে প্রথমে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য কুমিল প্রেরণ করে।
অবস্থা বেগতিক দেখে তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হচ্ছে। এঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে। অতংকে পৌর বাজার ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে নিরাপদ স্থানে অবস্থান নিয়েছে। এ দিকে এসংবাদ দ্রুত ছড়িয়ে পড়লে শতশত ছাত্র জনতা বিক্ষোভে ফেটে পড়ে এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। জনতা ব্যাপক ভাংচুর চালায় নাঙ্গলকোট রেলষ্টেশনে দাড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন ধরানোর চেস্টা পুলিশ ব্যার্থ করে দেয়।বিক্ষুব্দ জনতা ঢাকা চট্টগ্রাম রেল যোগাযোগ বন্ধ করে রাখে ।পুরো উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে।
নাঙ্গলকোট থানা ওসি তদন্ত আশ্রাফুল ইসলাম বলেন, ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। কুমিল্লা জেলা পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ এসে পৌছেছে। পরবর্তীতে অভিযোগ সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে পরিস্থিতি ও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Post a Comment

Previous Post Next Post