বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর সম্পর্কে মানহানির অভিযোগ কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানির অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়ার আদালতে মামলা দায়ের হয়েছে।
রোববার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার বাদী হয়ে কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (সদর আমলী) আদালতে মামলাটি করেন। মামলায় মাহমুদুর রহমানকে একমাত্র আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২৮ জানুয়ারীর মধ্যে স্বশরীরে আদালতে হাজিরের আদেশ দিয়েছেন। বাদীপক্ষে আইনজীবী ছিলেন হাসানুল আসকার হাসু।
মামলায় অভিযোগ করা হয়, ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় মাহমুদুর রহমান বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের একটি কলোনী হিসেবে আখ্যায়িত করেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক সম্পর্কে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দিয়েছেন।
বাদীপক্ষের আইনজীবী হাসানুল আসকার হাসু বলেন, আদালত বাদীপক্ষের বক্তব্য শোনার পর দন্ডবিধির ৫০১/৫০২/৫০৫ ধারায় মামলাটি গ্রহণ করেন এবং মাহমুদুর রহমানকে আগামী ২৮ জানুয়ারী মধ্যে আদালতে স্বশরীরে হাজিরের আদেশ দেন।

 

Post a Comment

Previous Post Next Post