গাংনীতে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার বিরুদ্ধে জিওবি খাতের সাড়ে ৫লাখ টাকা আত্মসাতের অভিযোগ

আমিরুল ইসলাম অল্ডাম:  গাংনীতে উপজেলা স্বাস’্য ও পঃ পঃ কর্মকর্তার বিরুদ্ধে ২০১৬-২০১৭ অর্থ বছরের জিওবি খাতের বরাদ্দকৃত সাড়ে ৫ লাখেরও বেশী টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গাংনী উপজেলা স্বাস’্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান ও স্বাস’্য কমপ্লেক্সের প্রধান হিসাব রক্ষক আসাদুল ইসলাম লিটনের বিরুদ্ধে হাসপাতালের ইউনানী টিকা ও ওষুধ ক্রয় এবং অপারেশনাল প্লানের অন্তর্গত কমিউনিটি ক্লিনিকের ষ্টেশনারী, ওষুধ পরিবহন, এমএসআর ক্রয়, পরিস্কার পরিচ্ছন্নতার জন্য বরাদ্দকৃত ৫ লাখ ৫৮ হাজার ৫ শ’ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

জানা গেছে, গাংনী উপজেলা স্বাস’্য ও পঃ পঃ কমপ্লেক্সের ২০১৬-২০১৭ অর্থ বছরের আরএডিপি বরাদ্দ থেকে এইচপিএনএসপি কর্মসূচীর আওতায় অল্টারনেটিভ মেডিকেল কেয়ার(এএমসি)এর ৫-২৭১১-৫০৩২ অর্থনৈতিক কোডের মাধ্যমে ইউনানী ওষুধ ক্রয়ের জন্য ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।এছাড়াও কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লানের আওতাধীন ২ লাখ ৫৮ হাজার ৫শ’টাকা বরাদ্দ দেয়া হলেও ইউনানী ওষুধ ক্রয় না করে পুরো টাকা আত্মসাৎ করা হয়েছে।
অফিস সূত্রে আারও জানা গেছে, বিগত ০৪/০৬/২০১৭ ইং তারিখের অল্টারনেটিভ মেডিকেল কেয়ার(এএমসি) , স্বাস’্য অধিদপ্তরের হোমিও ও দেশজ চিকিৎসা এবং লাইন ডাইরেক্টর মনোয়ারা সুলতানা স্বাক্ষরিত পত্র মারফত ইউনানী ওষুধ ক্রয়ে ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।উক্ত টাকা ইউনানী ওষুধ ক্রয় না করে সমুদয় টাকা পকেটস’ করা হয়েছে।একইভাবে স্বাস’্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ৪র্থ স্বাস’্য , জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচীর আওতায় কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্লানের আওতাধীন ০৮/০৬/২০১৭ ইং তারিখের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার এর লাইন ডাইরেক্টর ডাঃ মোঃ আবুল হাশেম খান স্বাক্ষরিত পত্র মারফত উপজেলা স্বাস’্য কমপ্লেক্স এবং কমিউনিটি ক্লিনিকের ষ্টেশনারী মালামাল ক্রয়, ওষুধ পরিবহন ব্যয়, এমএসআর ক্রয় ও পরিস্কার পরিচ্ছন্তার জন্য ২ লাখ ৫৮ হাজার ৫ শ’ টাকা বরাদ্দ্‌ দেয়। উক্ত টাকাও ঠিকমত ব্যয় না করে টিএইচও ও প্রধান হিসাব সহকারী আত্মসাৎ করেছেন।

এব্যাপারে গাংনী উপজেলা স্বাস’্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান এসব অভিযোগ অস্বীকার বলে বলেন, টাকা আত্মসাতের বিষয়টি সঠিক নয়। সব টাকারই ওষুধ ক্রয় করা হয়েছে। আমাদের হেয় করতে কোন ব্যক্তি এরকম মিথ্যা তথ্য দিয়ে থাকতে পারে।

 

Post a Comment

Previous Post Next Post