কুষ্টিয়ায় বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে র‌্যাবের অভিযান ১৭ লাখ টাকা জরিমানাসহ দুই ভুয়া টেকনিশিয়ানের কারাদন্ড

Kushtia pic -1

 বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে অভিযানের অংশ

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ : কুষ্টিয়া শহরের বিভিন্ন নামী দামি প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অভিযানকালে লাইসেন্স না থাকা, শর্তানুযায়ী চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান, না থাকা, মেয়াদোত্তীর্ণ জীবন রক্ষাকারী ওষুধ রাখাসহ নানা অনিয়মের অভিযোগে ৫টি ক্লিনিককে ১৪ লক্ষ টাকা জরিমানা ও দুই ভুয়া টেকনিশিয়ানকে কারাদন্ড দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টা র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম’রর নেতৃত্বে শুরু হওয়া এই অভিযানে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চলে।
র‌্যাব সদর সফতরের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাউছুল আজম’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতে অভিযানের শুরুতেই ডিসি কোর্টের সামনের একতা ডায়গনষ্টিক এন্ড প্রাইভেট হাসপাতাল যান। সেখানে ৩ লক্ষ টাকা জরিমানাসহ এক ভুয়া টেকনিশিয়ানকে আটক করা হয়। এর পর সাদ্দাম বাজারের গলির মধ্যে অবসি’ত শাওন ক্লিনিক এর মালিককে তিন লক্ষ টাকা জরিমানা, পেয়ারাতলায় অবসি’ত নিউ সান প্রাইভেট হাসপাতাল এন্ড ক্লিনিককে ৪ লক্ষ টাকা জরিমানাসহ ভুয়া টেকনিশিয়ান রনি আহম্মেদকে (২১) আটক করা হয়। কুষ্টিয়া অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতালকে ৩ লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে আরো এক লক্ষ টাকা জরিমানা করা হয়। কুষ্টিয়ার আমিনে ৩ লাখ টাকা জরিমানা করা হয় বলে জানা গেছে।
অভিযানের সময় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাউসুল আজম সাংবাদিকদের বলেন, মানুষ জীবন বাঁচাতে এসব ক্লিনিকে চিকিৎসা নিতে আসেন। কিন’ সবগুলো ক্লিনিক তাদের লাইসেন্সের শর্ত ভঙ্গ করে নিজেদের মতো করে ব্যবসা পরিচালনা করে আসছেন। এসব ক্লিনিকগুলিতে পাওয়া অনিয়ম অব্যবস’াপনা ও দূর্নীতি সম্পূর্ণ ভোক্তা অধিকার পরিপন’ী বলে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে জরিমানাসহ দন্ডাদেশ দেয়া হয়েছে। এসময় সেখানে কুষ্টিয়া সিভিল সার্ভিস অফিসের মেডিকেল অফিসার শারমিন আলী উপসি’ত ছিলেন। চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম জানান।

Post a Comment

Previous Post Next Post